বড় ব্যাটারি ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসছে Asus ROG Phone 3, ফাঁস হল ফিচার

তাইওয়ানের বিখ্যাত মোবাইল কোম্পানি Asus তাদের রিপাবলিক অফ গেমার্স ফোন সিরিজের তৃতীয় এডিশন নিয়ে আসতে চলেছে। Asus ROG Phone 3 নামে আসা এই ফোনকে সম্প্রতি সার্টিফিকেশন সাইট TENAA তে দেখা গেল। এই ওয়েবসাইটে ফোনের বিশেষ বিশেষ স্পেসিফিকেশনগুলোকেও সামনে আনা হয়েছে। ওয়েবসাইট অনুযায়ী, এই স্মার্টফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটের সঙ্গে আসতে চলেছে। এর সাথে থাকবে নতুন কুলিং প্রযুক্তি।

শুধু তাই নয় Asus ROG phone 3 -র সাথে আপনারা আগে থেকে ইন্সটল করা গুগল স্টেডিয়া পেয়ে যাবেন। এছাড়াও বেশ কিছু হাই এন্ড স্পেসিফিকেশন থাকছে এই ডিভাইসে। ফোনটি কানেক্টিভিটির দিক থেকে খুবই উন্নত। আপনারা এই নতুন স্মার্টফোনে ৫জি সাপোর্ট পেয়ে যাবেন। আসুন বিস্তারিত ভাবে Asus ROG Phone 3 এর স্পেসিফিকেশন দেখে নিই।

Asus ROG phone 3 সম্ভাব্য স্পেসিফিকেশন –

আসুস আরওজি ফোন ৩ গেমিং স্মার্টফোনে থাকবে একটি ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে এবং অ্যান্ড্রয়েড ১০ সাপোর্ট। ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্টজ। আপনারা এই স্মার্টফোনে তিনটি র‌্যামের বিকল্প পাবেন- ৮ জিবি, ১২ জিবি ও ১৬ জিবি। এছাড়া থাকছে তিনটি ইন্টারনাল স্টোরেজ অপশন- ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি। সিকিউরিটির জন্য এখানে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে।

এই স্মার্টফোন একটি বিশাল বড় ৫৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসছে, যেখানে ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই স্মার্টফোনে আপনারা রিপাবলিক অফ গেমার্সের গেমিং ফিচার পেয়ে যাবেন, যেমন- রিফ্রেশ রেট কন্ট্রোল, পারফরম্যান্স লাইটিং, এবং অরা বুস্ট।

ক্যামেরার কথা বলতে গেলে এই স্মার্টফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই রিয়ার ক্যামেরার প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের, এবং সেকেন্ডারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের। তৃতীয় ক্যামেরাটি কত মেগাপিক্সেলের তা আমরা এখনো পর্যন্ত কিছু জানতে পারিনি তবে এটি টেলিফটো লেন্স হতে চলেছে। ফোনের সামনে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। এছাড়াও এই স্মার্টফোনের দামের ব্যাপারেও কিছু বলা হয়নি। বেঞ্চমার্কিং সাইট AnTuTu তে আসুস আরওজি ফোন ৩ এর স্কোর ৬,৪৬,৩১০, যেটা অ্যান্ড্রয়েড ফোনগুলোর মধ্যে এখনও পর্যন্ত সর্বাধিক।

রিলিজ ডেট –

মনে করা হচ্ছে আসুসের নতুন স্মার্টফোন ROG Phone 3 জুলাই মাসের শেষে বা আগস্ট মাসের শুরুতে লঞ্চ হতে পারে। যদিও এখনো পর্যন্ত স্মার্টফোনের রিলিজের তারিখ কোম্পানির তরফ থেকে জনসমক্ষে আনা হয়নি।