স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসবে Asus ROG Phone 4

asus-rog-phone-4-5-teaser-post-leaked-may-with-snapdragon-888-soc

নতুন বছরের আগমন হতেই Black Shark ও Nubia-র মতো ব্রান্ডগুলি নেক্সট জেনারেশন গেমিং স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। সূত্র বলছে, ফেব্রুয়ারির প্রথম দিকেই এই দুটি ব্রান্ডের গেমিং স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরানো হতে পারে। ব্ল্যাক শার্ক ও নুবিয়াকে ঘিরে হাইপ তৈরি হতেই, এবার আসুসও আসরে নেমে পড়লো। ROG (Republic of Gaming) সিরিজের ব্রান্ড নিউ গেমিং স্মার্টফোন লঞ্চ করার জন্য সংস্থাটি যে প্রস্তুত হচ্ছে, এবার Weibo-তে টিজার পোস্টের মাধ্যমে সেটারই পূর্বাভাস দেওয়া হল।

সংস্থার অফিসিয়াল Weibo অ্যাকাউন্ট থেকে আপকামিং ROG ফোনের টিজার পোস্ট করা হয়েছে। আসুস অবশ্য ফোনটির নাম সেখানে উল্লেখ করে নি। এতএব, ফোনটি ROG Phone 4 নাকি ROG Phone 5 নামে আসবে, তা কিছুটা ধোঁয়াশাপূর্ণ। টিজার ছবিতে ফোনটির নীচের দিকে কিছুটা পুরু বেজেল ও ফোনের বাকি তিনদিকে অত্যন্ত সরু বেজেল লক্ষ্য করা গেছে। নেক্সট জেনারেশন ROG ফোন আপগ্রেডেড গেমিং এক্সপেরিয়েন্স অফার করবে বলে Asus প্রতিশ্রুতি দিয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখি ASUS_1005DA মডেল নম্বরের সাথে একটি ফোনকে গতমাসে গিকবেঞ্চে বেঞ্চমার্কিং করা হয়েছিল। তখন জানা গিয়েছিল, আসুসের এই ফোনটিতে কমপক্ষে ৮ জিবি র‌্যাম, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে এবং এটি অ্যান্ড্রয়েড ১১ সফটওয়্যারে চলবে৷ যেহেতু গতবছর লঞ্চ হওয়া ROG Phone 3 ফোনের মডেল নম্বর ছিল Asus_1003D। সেক্ষেত্রে, এর সাকসেসর মডেলের নাম ROG Phone 5 হবে বলেও জল্পনা চলছে। যাইহোক, নতুন কোনো রিপোর্ট না আসা পর্যন্ত বিষয়টি সুস্পষ্ট করা যাচ্ছে না।

এছাড়া আপকামিং ROG ফোনের সর্ম্পকে এখনও কোনো তথ্য সামনে আসেনি। প্রসঙ্গত গতবছর আসুসের ফ্ল্যাগশিপ ফোন ROG Phone 3 কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৬৫+ প্রসেসর ও এইচডিআর ১০+ সাপোর্টের সাথে এসেছিল। এই ফোনে ছিল ৬.৫৯ ইঞ্চি FHD+ অ্যামোলেড স্ক্রিন, ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম, ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ, ট্রিপল রিয়ার ক্যামেরা, ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি।