সদ্য লঞ্চ হওয়া Asus ROG Phone 5 এর জন্য এল নতুন সফটওয়্যার আপডেট

গত ১০ মার্চ ভারতে লঞ্চ হয়েছে Asus ROG Phone 5। আগামী ১৫ এপ্রিল Flipkart থেকে এর সেল শুরু হবে। তবে বিক্রির জন্য উপলব্ধ হওয়ার আগেই আসুস আরওজি ফোন ৫ নতুন সফটওয়্যার আপডেট পেল। এই আপডেটে ফোনে eSports মোড, নতুন মোশন কন্ট্রোল জেসচার এর মত আরও অনেক নতুন ফিচার জুড়বে। পাশাপাশি ফোনের ক্যামেরাও উন্নত হবে বলে জানা গেছে। Asus ZenTalk কমিউনিটি থেকে এই নতুন আপডেটের কথা জানানো হয়েছে।

লেটেস্ট আপডেটের পর ফোনে কি কি পরিবর্তন আসবে

ফোরাম পোস্ট অনুযায়ী, Asus ROG Phone 5 এর জন্য আসা এই আপডেটের সফটওয়্যার ভার্সন নম্বর- 18.0830.2101.73। এই আপডেটের পর Armoury Crate এর সিস্টেম মোডে আরও অ্যাডভান্স সেটিং পাওয়া যাবে। আবার Armoury Crate এর ROG vision এর জন্য অ্যানিমেশন এডিটর যুক্ত হবে। শুধু তাই নয় এই লেটেস্ট আপডেট ফোনে নতুন মোশন কন্ট্রোল জেসচার, ইস্পোর্টস মোড, থিম প্যাক যুক্ত করবে। এর সাথে সিস্টেম ও ক্যামেরা কে আরও শক্তিশালী ও উন্নত করা হবে।

Asus ROG Phone 5 সিরিজের স্পেসিফিকেশন

প্রথমেই বলি Asus এই সিরিজে তিনটি ফোন এনেছে ROG Phone 5, ROG Phone 5 Pro, এবং ROG Phone 5 Ultimate (Limited)। এই ফোনগুলিতে আছে ৬.৭৮ ইঞ্চি ফুল-এইচডি AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেশিও ২০.৪:৯ , পিক্সেল রেজোলিউশন ১,০৮০ × ২,৪৪৮ এবং রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। আবার এতে আছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ এসওসি চিপসেট, অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ এবং LPDDR5 র‌্যাম।

আসুস আরঅজি ফোন ৫ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে এসেছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ লেন্সসহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি Sony IMX686 সেন্সর, এফ/২.৪ অ্যাপারেচার যুক্ত ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স। আবার সামনে আছে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ROG Phone 5 সিরিজ ডুয়াল সেল ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই সিরিজের ফোনগুলির দাম জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন