১৬ জিবি র‌্যামের সাথে আসছে Asus ROG Phone 5, জেনে নিন সম্ভাব্য দাম

asus-rog-phone-5-spotted-geekbench-with-16gb-ram-snapdragon-888-soc

গতবছরের শেষেই জানা গিয়েছিল তাইওয়ানের কোম্পানি Asus তাদের গেমিং স্মার্টফোন ROG Phone 5 এর ওপর কাজ শুরু করেছে। এবার কোম্পানি এই ফোনটিকে বাজারে আনার জন্য তোড়জোড় শুরু করলো। ইতিমধ্যেই এই ফোনটিকে 3C সহ একাধিক সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। সম্প্রতি আসুস আরওজি ফোন ৫ কে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চেও (Geekbench) দ্বিতীয়বার অন্তর্ভুক্ত করা হল। বেঞ্চমার্ক সাইট থেকে এই ফোনের র‌্যাম, প্রসেসর ও অপারেটিং সিস্টেম সম্পর্কে জানা গেছে।

Asus ROG Phone 5 কে Geekbench সাইটে দেখা গেল

গিকবেঞ্চে আসুস আরওজি ফোন ৫ কে ASUS_I005DA মডেল নম্বরের সাথে দেখা গেছে। পাশাপাশি জানা গেছে এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। আবার ফোনটি ১৬ জিবি র‌্যামের সাথে আসবে (প্রথমবার ৮ জিবি র‌্যাম সহ দেখা গিয়েছিল)। এতে অপারেটিং সিস্টেম হিসাবে থাকবে অ্যান্ড্রয়েড ১১। এখানে ফোনটি সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ১১২৫ এবং ৩৭১৪ স্কোর করেছে।

এর আগে TENAA সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, এই ফোনে ৬.৭৮ ইঞ্চি OLED ডিসপ্লে থাকবে। এর রিফ্রেশ রেট ৯০-১২০ হার্টজ পর্যন্ত হতে পারে। আবার এর ডাইমেনশন হবে ১৭২.৮৩৪ x ৭৭.২৫২ x ১০.২৯ মিমি। মনে করা হচ্ছে এই ফোনে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম থাকবে। 3C লিস্টিং থেকে জানা গেছে, এটি ফাইভ-জি কানেক্টিভিটি ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জ সুবিধার সাথে আসবে। আবার এতে ডুয়াল সেল ব্যাটারি থাকবে, যা ৬,০০০ এমএএইচ ব্যাটারির সমতুল্য হবে।

Asus এখনও তাদের ROG Phone 5 গেমিং ফোনের লঞ্চ ডেট ঘোষণা করেনি। তবে মনে করা হচ্ছে ফোনটি চাইনিজ নিউ ইয়ারের পর বাজারে আসবে, যেটি অনুষ্ঠিত হয় ১২ ফেব্রুয়ারি। ফোনটির দাম শুরু হতে পারে ৫০,০০০ টাকা থেকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology