Asus ROG Strix G15, Asus ROG Strix G17 Advantage Edition লেটেস্ট AMD সিপিইউ এবং জিপিইউ সহ লঞ্চ হল

asus-rog-strix-g15-g17-advantage-edition-launched-with-amd-ryzen-5900hz-cpu-radeon-rx-6800m-gpu

তাইওয়ান ভিত্তিক টেক জায়ান্ট Asus সম্প্রতি তাদের গেমিং ল্যাপটপের লাইনআপে Asus ROG Strix G15 Advantage Edition এবং Asus ROG Strix G17 Advantage Edition Advanced নামক দুটি নতুন মডেলকে সংযুক্ত করলো। মূলত, Advanced Micro Devices ওরফে AMD, তাদের লেটেস্ট জেনারেশনের রেডিওন মোবাইল গ্রাফিক্সকে প্রকাশ্যে আনার কিছু সময় পরেই Asus তাদের এই ল্যাপটপগুলিকে লঞ্চ করার ঘোষণা করে। কারণ, টেক সংস্থাটি তাদের এই দুটি মডেলকে লেটেস্ট AMD Ryzen 9 5900HX সিপিইউ এবং Radeon RX 6800M জিপিইউ দ্বারা কনফিগার করে নিয়ে এসেছে। ফলত, Asus ROG Strix G15 Advantage Edition এবং Asus ROG Strix G17 Advantage Edition হলো সেই সর্বপ্রথম ল্যাপটপদ্বয়, যা একইসাথে AMD -এর লেটেস্ট হাই-এন্ড জিপিইউ এবং সিপিইউ সাপোর্ট অফার করবে।

প্রসঙ্গত, Asus তাদের সদ্য আগত এই দুটি ল্যাপটপের দাম বা প্রাপ্যতা সম্পর্কে কিছুই জানায়নি। তবে মনে করা হচ্ছে, Asus ROG Strix G15 Advantage Edition মডেলটিকে খুব শীঘ্রই উপলব্ধ করা হবে। অন্যদিকে, Asus ROG Strix G17 Advantage Edition মডেলটি এই বছরের তৃতীয় কোয়ার্টরে বাজারে পা রাখবে বলে খবর পাওয়া যাচ্ছে। যাইহোক, দাম ও লভ্যতার বিষয়ে কিছু জানা না গেলেও, ল্যাপটপ দুটির বেশ কয়েকটি স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে। আসুন ল্যাপটপগুলির বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Asus ROG Strix G15 Advantage Edition এবং Asus ROG Strix G17 Advantage Edition স্পেসিফিকেশন:

উভয় Asus ROG Strix G15 Advantage Edition এবং Asus ROG Strix G17 Advantage Edition গেমিং ল্যাপটপকে, 15.6 ইঞ্চি ও 17.3 ইঞ্চির ডিসপ্লে ভ্যারিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। মডেল গুলির অন্যান্য ডিসপ্লে ফিচার হিসাবে পাওয়া যাবে, 300 হার্টজ রিফ্রেশ রেট, 3 এমএস রেসপন্স টাইম, 100% DCI-P3 এবং AMD FreeSync প্রিমিয়াম টেকনোলজি সাপোর্ট। অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য ল্যাপটপ দুটিতে থাকছে, 90Whr ব্যাটারি, যা 11.4 ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করবে। এমনকি সংস্থার দাবি, উভয় ল্যাপটপই ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসায়, মাত্র 30 মিনিটেই ডিভাইসগুলিকে 50% পর্যন্ত চার্জ করা সম্ভব।

Asus -এর ROG সিরিজ অধীনস্ত এই দুটি নতুন ল্যাপটপে পাওয়া যাবে অত্যাধুনিক AMD SmartShift টেকনোলোজির সাপোর্ট, যা সিপিইউ এবং জিপিইউ -এর লোডের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্যতা বিধান করার মাধ্যমে ডিভাইস পারফরম্যান্সকে 15% পর্যন্ত উন্নত করবে। আর পারফরম্যান্সের কথা যখন উঠলোই তখন জানিয়ে রাখি, এই নয়া ল্যাপটপদ্বয়, AMD -এর লেটেস্ট RDNA 2 আর্কিটেকচার ভিত্তিক Radeon RX 6800M জিপিইউ এবং 12 জিবি GDDR6 ভির‌্যাম সহ AMD Ryzen 9 59000 HX octa-core সিপিইউ দ্বারা চালিত হবে। এই ল্যাপটপগুলিতে, 32 জিবি র‌্যাম এবং 1 টেরাবাইট পর্যন্ত অনবোর্ড এসএসডি বর্তমান।

তদুপরি, কানেক্টিভিটি অপশনের মধ্যে, ওয়াই-ফাই 6, ব্লুটুথ ভি5.1 সাপোর্ট, এইচডিএমআই 2.0, তিনটি ইউএসবি টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি RJ45 LAN পোর্ট এবং 3.5 মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া, Asus ROG Strix G15 এবং Asus ROG Strix G17 Advantage Edition মডেল দুটিতে থাকছে, স্মার্ট অ্যাম্প (Smart Amp) টেকনোলজি সহ দুটি 4W স্পিকার, এআই মাইক নয়েজ-ক্যান্সেলিং ফিচার এবং ইন-বিল্ট অ্যারে মাইক্রোফোন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।