রাইজেন ৫০০০ সিরিজ সিপিইউ সহ লঞ্চ হল Asus এর গেমিং ল্যাপটপ Sky Selection 2

asus-sky-selection-2-gaming-laptop-with-ryzen-7-5800h-cpu-launched-price

তাইওয়ানের কোম্পানি Asus এবার Sky Selection 2 (অনুবাদিত) নামে নতুন একটি গেমিং ল্যাপটপ নিয়ে হাজির হল। বাজারে অত্যাধিক চাহিদার কথা মাথায় রেখেই যে আসুস সম্প্রতি একাধিক গেমিং ল্যাপটপ আনছে তা স্কাই সিলেকশনের লঞ্চের পর আরও স্পষ্ট হল। বিশেষ ফিচারের কথা বললে এই ল্যাপটপে ২৪০ হার্টজ রিফ্রেশরেট যুক্ত ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, এএমডি (AMD) রাইজেন ৫০০০ সিরিজ সিপিইউ, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৩০ সিরিজের গ্রাফিক্স, এবং ল্যাপটপের পাশে, পিছনে ও নীচে ভেন্টিলেশন দেওয়া হয়েছে।

Asus Sky Selection 2 এর দাম ও লভ্যতা

চীনে আসুস স্কাই সিলেকশন ২ গেমিং ল্যাপটপের দাম ৯,৮৯৯ ইউয়ান (প্রায় ১,১১,৬৫৬ টাকা) রাখা হয়েছে। এটি Ryzen 7 5800H প্রসেসরের সিঙ্গেল কনফিগারেশনে উপলব্ধ। ল্যাপটপটি অ্যাশ ও ব্লু কালার অপশনে পাওয়া যাবে। ভারতে এটি কবে লঞ্চ হতে পারে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Asus Sky Selection 2 এর স্পেসিফিকেশন

এই ল্যাপটপে ১০৮০x১৯২০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন সহ ১৫.৬ ইঞ্চি ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। স্ক্রিনটি ১৬:৯ আসপেক্ট রেশিও এবং ২৪০ হার্টজ রিফ্রেশ রেট সহ আসে। সেইসঙ্গে এটি ১০০ শতাংশ এসআরজিবি (sRGB) কালার গামুট সহ এসেছে এবং এটি অ্যাডাপটিভ সিঙ্ক সাপোর্ট করে। এই ল্যাপটপে অক্টা কোর Ryzen 7 5800H প্রসেসর ও ৮ জিবি VRAM (ভিডিওর‌্যাম) সহ Nvidia Geforce RTX 3070 জিপিইউ ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ল্যাপটপে আছে ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি M.2 PCIe3×4 এসএসডি স্টোরেজ।

আসুস স্কাই সিলেকশন ২ গেমিং ল্যাপটপে ১.৮ মিমি ট্রাভেল সহ একটি ব্যাকলিট কীবোর্ড রয়েছে এবং এটি ২০ মিলিয়ন কীস্ট্রোকের জীবনকাল সরবরাহ করে। ল্যাপটপটি উইন্ডোজ ১০ হোম সংক্সরনে চলে। এতে শক্তিশালী ৯০ Whr ব্যাটারি রয়েছে৷ ভাল সাউন্ড আউটপুটের জন্য ল্যাপটপে ডিটিএস এক্স আল্ট্রা টেকনোলজির স্টিরিও স্পিকার দেওয়া হয়েছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে পাবেন ব্লুটুথ ৫.১, ওয়াই-ফাই 6, একটি এইচডিএমআই ২.০ পোর্ট, তিনটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-এ পোর্ট, একটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ-সি পোর্ট এবং একটি হেডফোন জ্যাক।