Asus Vivobook 13 Slate OLED: বিশ্বের প্রথম ১৩.৩ ইঞ্চি উইন্ডোজ ২-ইন-১ ল্যাপটপ লঞ্চ হল

আসুস ভিভোবুক ১৩ স্লেট এর দাম রাখা হয়েছে ৫৯৯ ডলার (প্রায় ৪৪,৬০০ টাকা)

asus-vivobook-13-slate-with-oled-screen-launched-price-usd-599-specifications

Asus Vivobook 13 Slate মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে লঞ্চ হল। এই ল্যাপটপের বিশেষত্ব হল, কীবোর্ড কে ডিভাইস থেকে পৃথক করা যায়। Asus দাবি করেছে, Vivobook 13 Slate হল OLED ডিসপ্লে সহ প্রথম ১৩.৩ ইঞ্চি উইন্ডোজ ২-ইন-১ ল্যাপটপ। এর সাথে আসুস পেন ২.০ সাপোর্ট করবে। পাশাপাশি রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আসুন Asus Vivobook 13 Slate ল্যাপটপের দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Asus Vivobook 13 Slate দাম ও লভ্যতা

আসুস ভিভোবুক ১৩ স্লেট এর দাম রাখা হয়েছে ৫৯৯ ডলার (প্রায় ৪৪,৬০০ টাকা)। আগামী ডিসেম্বর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে এই ল্যাপটপের বিক্রি শুরু হবে। আশা করা যায় অন্যান্য মার্কেটেও এই ল্যাপটপটি উপলব্ধ হবে।

Asus Vivobook 13 Slate স্পেসিফিকেশন, ফিচার

আসুস ভিভোবুক ১৩ স্লেট ল্যাপটপে আছে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি OLED ডিসপ্লে, যা ১.০৭ বিলিয়ন কালার, ১৬:৯ এসপেক্ট রেশিও ও ২৬৬ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। ডিভাইসটি ইন্টেল পেন্টিয়াম সিলভার এন৬০০০ প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টও পাওয়া যাবে।

Asus Vivobook 13 Slate ডিটাচেবল কীবোর্ড সব এসেছে, যাতে বড় ট্রাক প্যাড উপস্থিত। এটি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এছাড়া এই ল্যাপটপে আসুস পেন ২.০ সাপোর্ট করবে। আবার এতে আছে ডুয়াল ইউএসবি টাইপ সি পোর্ট ও মাইক্রোএসডি কার্ড রিডার।

ল্যাপটপটি ৫০ ওয়াট আওয়ার ব্যাটারি ও ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ এসেছে। এই ব্যাটারি ৯ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আবার এতে পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.