নতুন ল্যাপটপ খুঁজছেন? লঞ্চ হল Asus Zenbook ও VivoBook Ultra এর বিভিন্ন মডেল

asus-zenbook-13-zenbook-14-vivobook-k14-vivobook-ultra-s14-launched-in-india-price-and-specifications-details

ল্যাপটপের জগতে Asus একটি বড় নাম। কম দামের মধ্যে আকর্ষণীয় স্পেসিফিকেশন, এটাই Asus এর প্রধান ইউ এস পি। এবার তাইওয়ানের এই জনপ্রিয় কোম্পানিটি লঞ্চ করলো তাদের নতুন বেশ কিছু ল্যাপটপ। এই তালিকায় আছে – Asus Zenbook 13, Zenbook 14, VivoBook K14, VivoBook Ultra S14। ইন্টেল কোর ১০ম জেনারেশনের প্রসেসরে চলা এই ল্যাপটপগুলো আপনারা এখন বিভিন্ন অফলাইন এবং অনলাইন স্টোরে পেয়ে যাবেন। ইন্টিগ্রেটেড গ্রাফিক্স কার্ড এবং থিন অ্যান্ড লাইট ফর্ম ফ্যাক্টর রয়েছে এই নতুন ল্যাপটপে। Zenbook 13 এবং Zenbook 14 এ আপনারা পাচ্ছেন ২২ ঘন্টার ব্যাটারি লাইফ এবং ফাস্ট চার্জিং সাপোর্ট।

Asus Zenbook 13, Zenbook 14 স্পেসিফিকেশন:

Zenbook 13 UX325 তে আপনারা পাবেন একটি ১৩.৩ ইঞ্চির এলইডি ডিসপ্লে, ২.৯ মিলিমিটার বেজেল এবং ৮৮% স্ক্রীন টু বডি রেশিও। অন্যদিকে, Zenbook 14 UX425 তে থাকছে ১৪ ইঞ্চির এলইডি ডিসপ্লে, ২.৫ ইঞ্চির বেজেল এবং ৯০% স্ক্রীন টু বডি রেশিও।

দুটি ল্যাপটপেই দেওয়া হয়েছে ইন্টেল কোর i7-1065G7 প্রসেসর। এছাড়া রয়েছে ইন্টেল আইরিশ প্লাস এবং ইন্টেল UHD গ্রাফিক্স। আপনারা এতে ১৬ জিবি অবধি LPDDR4X  র‍্যাম এবং ১ টেরাবাইট অবধি এসএসডি স্টোরেজ পাবেন। এই ল্যাপটপের সঙ্গে প্রী লোডেড উইন্ডোজ ১০ হোম থাকছে।

কানেক্টিভিটির মধ্যে ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.০, ৩টি ইউএসবি টাইপ – সি পোর্ট, ১টি ইউএসবি টাইপ – এ পোর্ট, একটি স্ট্যান্ডার্ড HDMI পোর্ট, এবং একটি মাইক্রো এসডি কার্ড রিডার থাকছে।

Asus Zenbook 13 এর ওজন ১.০৭ কিলোগ্রাম এবং Zenbook 14 এর ওজন ১.১৩ কিলোগ্রাম। দুটি ল্যাপটপে ৬৭Wh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা আপনাকে ২২ ঘন্টার ব্যাটারি লাইফ দিতে সক্ষম।

VivoBook Ultra K14 স্পেসিফিকেশন:

Asus VivoBook K14 এ থাকছে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি এলইডি ডিসপ্লে এবং উইন্ডোজ ১০ হোম সাপোর্ট। এই ল্যাপটপে ইন্টেল কোর i5-1021U প্রসেসর এবং ইন্টেল UHD গ্রাফিক্স 620 ব্যবহার করা হয়েছে। আপনারা এই ল্যাপটপে ৮ জিবি অবধি DDR4 র‍্যাম, এবং ৫১২ জিবি অবধি এসএসডি স্টোরেজ পাবেন।

এই VivoBook Ultra K14 তে আপনারা পাবেন ডুয়াল ব্যান্ড ওয়াই ফাই ৬ সাপোর্ট, ব্লুটুথ ৫.০, একটি ইউএসবি টাইপ – সি পোর্ট, দুটি ইউএসবি টাইপ – এ পোর্ট, একটি HDMI পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের কম্বো অডিও জ্যাক, এবং একটি মাইক্রো এসডি কার্ড রিডার। এই ল্যাপটপের ওজন ১.৪ কিলোগ্রাম এবং এতে দেওয়া হয়েছে একটি ৪২ Wh এর ব্যাটারি।

VivoBook S14 স্পেসিফিকেশন:

এই ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির এলইডি আইপিএস প্যানেল রয়েছে যার আসপেক্ট রেশিও ১৬:৯ এবং স্ক্রীন টু বডি রেশিও ৮৫ শতাংশ। এই ল্যাপটপে আপনারা উইন্ডোজ ১০ প্রী লোডেড পেয়ে যাবেন। এই ল্যাপটপে থাকছে ইন্টেল কোর i7-10510U সিপিইউ, এনভিডিয়া জিফোর্স MX250 জিপিইউ। থাকছে ২ জিবি V র‍্যাম এবং ৮ জিবি DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি স্টোরেজ। এই এসএসডি স্টোরেজ আপনারা ১ টেরাবাইট অবধি বাড়াতে পারেন।

কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপে রয়েছে ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.০ সাপোর্ট, একটি ইউএসবি টাইপ – সি পোর্ট, দুটি ইউএসবি টাইপ – এ পোর্ট, একটি HDMI পোর্ট, একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, এবং একটি মাইক্রো এসডি কার্ড রিডার। এই ল্যাপটপের ওজন ১.৪ কিলোগ্রাম এবং এই ল্যাপটপে ৫০Wh এর একটি ব্যাটারি দেওয়া হয়েছে।

Asus Zenbook 13, Zenbook 14, VivoBook K14, VivoBook Ultra S14 দাম:

Asus Zenbook 13 এবং Zenbook 14 এর দাম শুরু হচ্ছে ৭৯,৯৯০ টাকা থেকে। আপনারা এই দুটি ল্যাপটপ অ্যামাজন, ফ্লিপকার্ট সহ অনেক অফলাইন দোকানে পেয়ে যাবেন।

Asus VivoBook Ultra K14 এর দাম শুরু হচ্ছে ৩৯,৯৯০ টাকা থেকে। এই ল্যাপটপে আপনারা ৩টি কালার অপশন পেয়ে যাবেন- গোল্ডেন, কালো এবং সিলভার। এই ল্যাপটপ বিক্রি করা হবে আমাজন এবং অফলাইন দোকানে।

অন্যদিকে, Asus VivoBook S14 এর দাম শুরু হচ্ছে ৬৭,৯৯০ টাকা থেকে। এই ল্যাপটপে আপনারা পাবেন ৪টি কালার অপশন – সাদা, সবুজ, কালো এবং লাল। এই ল্যাপটপ বিভিন্ন রিটাইলারের মাধ্যমে বিক্রি করা হবে। ৩০ জুলাই থেকে এই ল্যাপটপগুলির বিক্রি শুরু হয়ে গেছে।