Asus ভারতে আনলো ZenBook সহ চারটি নতুন ল্যাপটপ, দাম শুরু ৪৭৯৯০ টাকা থেকে

asus-zenbook-14-vivobook-s-s14-ultra-k15-and-vivobook-flip-14-launched-in-india-price-starting-rs-47990

তাইওয়ানের কোম্পানি Asus ভারতীয় ল্যাপটপের বাজার ধরতে একসাথে বেশ কয়েকটি ল্যাপটপ নিয়ে চলে এল। গতকালই কোম্পানি ROG Zephyrus G14 ও ROG Zephyrus G15 নামে দুটি গেমিং ল্যাপটপ এনেছিল। সাথে কোম্পানি আরও কয়েকটি বাজেট ল্যাপটপও নিয়ে এসেছে। এই ল্যাপটপ গুলির নাম Asus ZenBook 14, VivoBook S S14, VivoBook Ultra K15, VivoBook Ultra 14 & 15, VivoBook Flip 14। এরমধ্যে ZenBook 14, VivoBook S S14 ও VivoBook Flip 14 তিনটি ল্যাপটপ অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজন, ফ্লিপকার্ট ও রিটেল স্টোরে পাওয়া যাবে। VivoBook Ultra 14 & 15 শুধুমাত্র ফ্লিপকার্ট ও অ্যামাজনে পাওয়া যাবে। VivoBook Ultra K15 ল্যাপটপটি শুধুমাত্র আসুসের রিটেল স্টোরে পাওয়া যাবে। আসুন ল্যাপটপগুলির স্পেসিফিকেশন জেনে নিই।

Asus ZenBook 14 এর স্পেসিফিকেশন ও দাম:

Asus ZenBook 14 বিশ্বের সবচেয়ে পাতলা ১৪ ইঞ্চি স্ক্রিনের AMD ল্যাপটপ। এই ল্যাপটপে ফুল এইচডি ডিসপ্লে আছে। এর স্ক্রিন ও বডির অনুপাত ৯০ শতাংশ। ল্যাপটপে AMD রাইজেন ৭ ৪৭০০ইউ প্রসেসর আছে। এতে ১৬ জিবির DDR4 র‌্যাম ও ৫১২ জিবির এসএসডি স্টোরেজ দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এই ল্যাপটপে ওয়াইফাই ও ব্লুটুথ রয়েছে। ল্যাপটপে একটি এইচডিএমআই পোর্ট, মাল্টি কার্ড স্লট, হেডফোন স্লট ইত্যাদি আছে। ল্যাপটপটি একবার চার্জ করলে প্রায় ২২ ঘন্টা অব্দি চলবে। এই ল্যাপটপটির দাম প্রায় ৮০,৯৯০ টাকা।

Asus VivoBook S S14 এর স্পেসিফিকেশন ও দাম:

Asus VivoBook S S14(M433) ল্যাপটপটিতে 14 ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে, যার স্ক্রীন টু বডি রেশিও ৮৫ শতাংশ। ল্যাপটপটির চারিধারে ৫.৭ মিলিমিটারের বেজেল আছে। ল্যাপটপটিতে AMD রাইজেন ৭ ৪৭০০ইউ প্রসেসর ও AMD রেডিওন গ্রাফিক্স কার্ড দেওয়া হয়েছে। এতে ৮ জিবির DDR4 র‌্যাম ও ৫১২ জিবির PCle 3.0 M.2×2 এসএসডি স্টোরেজ আছে। এতে পাবেন ৫০Wh এর ব্যাটারি। এতে স্টোরেজ ১ টিবি অব্দি বৃদ্ধি করা যাবে। এটি চারটি রঙে পাওয়া যাবে সেগুলি হল গাইয়া গ্রীন, রেসোলুট রেড, ড্রিমী হোয়াইট ও ইন্ডি ব্ল্যাক। এই ল্যাপটপের দাম প্রায় ৫৯,৯৯০ টাকা।

Asus VivoBook Ultra 14 ও 15 এর স্পেসিফিকেশন ও দাম:

Asus VivoBook Ultra 14 ও 15 ল্যাপটপগুলিতে ন্যানোএজ ডিসপ্লে দেখা হয়েছে। এর কিবোর্ডটি নিচে এলইডি আলো থাকবে এবং নাম্বারপ্যাড২.০ দেখা যাবে। এতে AMD রাইজেন ৪৭০০ইউ প্রসেসর আছে। এই ল্যাপটপে পাবেন ৮ জিবি DDR4 র‌্যাম ও ৫১২ জিবির PCle জেন ৩×৪ এসএসডি স্টোরেজ। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে। ASUS VivoBook Ultra 14 ও 15 ল্যাপটপগুলির দাম হল ৪৭,৯৯০ টাকা।

Asus VivoBook Flip 14 এর স্পেসিফিকেশন ও দাম:

এই ল্যাপটপটিতে ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও ১৬:৯ ও স্ক্রীন টু বডি রেশিও ৮২ শতাংশ। এতে ফুল সাইজ ব্যাকলাইট কিবোর্ড ও এইচডি ক্যামেরা পাবেন। এই ল্যাপটপেও আছে AMD রাইজেন ৪৭০০ইউ প্রসেসর। সাথে দেওয়া হয়েছে ৮ জিবি DDR4 র‌্যাম ও ৫১২ জিবির PCle জেন ৩×৪ এসএসডি স্টোরেজ। ল্যাপটপটিতে একটি ইউএসবি টাইপ-সি ও টাইপ এ পোর্ট, একটি এইচডিএমআই পোর্ট, একটি মাইক্রো এসডি কার্ড রিডার পাবেন। কানেকটিভিটির জন্য এতে ওয়াইফাই ৬ ও ব্লুটুথ ৫.০ আছে। ল্যাপটপটিতে তিনটি সেলের ৫০Wh পলিমার লিথিয়াম পলিমার ব্যাটারি আছে। ল্যাপটপটি ফাস্ট চার্জিং সমৃদ্ধ যা ৪৯ মিনিটে ৬০ শতাংশ চার্জ হয়ে যাবে। Asus VivoBook Flip 14 ল্যাপটপটির দাম হল ৪৯,৯৯০ টাকা।