২৬ আগস্ট আসছে ASUS Zenfone 7 ও Zenfone 7 Pro, থাকবে 5G সাপোর্ট

এই সিরিজ OnePlus Nord কে টেক্কা দেবে বলে মনে করা হচ্ছে।

তাইওয়ানের স্মার্টফোন কোম্পানি, আসুস তাদের ASUS Zenfone 6 এর আপগ্রেড ভার্সন খুব শীঘ্রই নিয়ে আসছে। আগামী ২৬ আগস্ট লঞ্চ করা হবে ASUS Zenfone 7 সিরিজকে। কোম্পানি তাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে এই সিরিজের লঞ্চ ডেট ঘোষণা করেছে। জানা গেছে এই সিরিজে দুটি ফোন থাকবে ASUS Zenfone 7 এবং ASUS Zenfone 7 Pro। মিড রেঞ্জে আসা এই সিরিজ OnePlus Nord কে টেক্কা দেবে বলে মনে করা হচ্ছে।

আসুস জেনফোন ৭ সিরিজের এই লঞ্চ ইভেন্টের ভিডিও কোম্পানির তাইওয়ানের ইউটিউব চ্যানেলে পোস্ট করা হয়েছে। সম্ভবত এই সিরিজ আগে তাইওয়ানে লঞ্চ হবে। অথবা এমনও হতে পারে, ASUS ROG Phone 3 এর মত একেও ভারত সহ অন্যান্য দেশে লঞ্চ করা হবে।

এদিকে Asus ZenFone 7 অথবা 7Z কে বেঞ্চমার্ক সাইট Geekbench এ দেখা গিয়েছিল। যেখানে ফোনটির কোডনেম ‘asus ZF’। ওয়েবসাইট অনুযায়ী আসুস জেনফোন ৭/৭জেড ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে। আবার এই ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। মনে করা হচ্ছে এই ফোনে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম থাকবে।

আপনাকে জানিয়ে রাখি গিকবেঞ্চে ফোনের প্রসেসর উল্লেখ ছিল না। তার জায়গায় প্রসেসরের কোডনেম ‘kona’ লেখা ছিল। এই কোডনেম স্ন্যাপড্রাগন ৮৬৫ এর জন্য ব্যবহার হয়। এদিকে বেঞ্চমার্ক সাইটে আসুন জেনফোন ৭ সিঙ্গেল কোর টেস্টে স্কোর করেছে ৯৭৩ পয়েন্ট যেখানে মাল্টি কোর টেস্টে পয়েন্ট ৩৩৪৬।

আবার NCC সার্টিফিকেশন সাইট থেকে জানা গিয়েছিল, Asus ZenFone 7 ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। আবার ফোনটি ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ আসবে। এখন দেখার ২৬ আগস্টের আগে আমরা ZenFone 7 সিরিজ সম্পর্কে আরও কোনো তথ্য পাই কিনা।