Asus Zenfone 8 Pro স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের সাথে ভারতে আসছে, পেল BIS সার্টিফিকেশন

asus-zenfone-8-pro-receives-bis-certifications-

Asus আগামী ১২ মে গ্লোবাল মার্কেটে Zenfone 8 সিরিজ লঞ্চ করতে চলেছে৷ এই সিরিজে কতগুলি ফোন থাকবে তা অবশ্য Asus জানায়নি। তবে আমাদের আশা ওই দিন Zenfone 8, Zenfone 8 Pro, ও Zenfone 8 Mini/Flip ফ্ল্যাগশিপ ফোনের ওপর থেকে পর্দা উঠবে। এবার প্রশ্ন হচ্ছে উক্ত দিনে ফোনগুলি কি ভারতেও লঞ্চ হবে। তার কোনো ইঙ্গিত আসুসের তরফে এখনও দেওয়া হয়নি। তবে আসুস কিছু না বললেও জেনফোন ৮ সিরিজের একটি মডেলের এদেশে পা রাখার কথা এক প্রকার নিশ্চিত। কিসের ভিত্তিতে একথা বলছি? কারণ আসুস জেনফোন ৮ প্রো মডেলটি ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস-এর ওয়েবসাইটে দেখা গেছে।

টিপস্টার টেকগাই-এর টুইট মডেল নম্বর সহ আসুস জেনফোন ৮ প্রো কে ভারতের বিআইএস সার্টিফিকেশন সাইটে স্পট করা হয়েছে, যা থেকে স্পষ্ট এটি ভারতেও লঞ্চ হচ্ছে। আবার প্রো মডেলটি ভারতে এলে জেনফোন ৮-এর বেস ও মিনি ভ্যারিয়েন্টের ভারতে পা রাখার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না।

প্রসঙ্গত, Asus Zenfone 8 Pro স্মার্টফোনটির কোড নাম হল Vodka। আসুস আরওজি ফোন ৫-এর কার্নেল সোর্স কোড এবং ফার্মওয়্যারে এই নামটির রেফারেন্স খুঁজে পাওয়া গিয়েছিল। এছাড়াও, সেখানে “Sake” এবং “PICASSO” কোড নামের রেফারেন্স ছিল।

Sake কোড নামটি খুব সম্ভবত আসুস জেনফোন ৮ সিরিজের সবচেয়ে কমপ্যাক্ট মডেল জেনফোন ৮ মিনি-এর জন্য ব্যবহার করা হচ্ছে। আর বাকি যে PICASSO কোড নামটি পড়ে রইলো সেটি নিঃসন্দেহে আসুস জেনফোন ৮-এর হবে। জেনফোন ৮ সিরিজের তিনটি স্মার্টফোনেই দুর্দান্ত পারফরম্যান্সের জন্য স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে বলে জানা গিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন