Asus Zenfone 8 সিরিজে থাকবে না ব্যতিক্রমী ফ্লিপ ক্যামেরা মেকানিজম, জল্পনা বাড়ালো টিজার

Asus Zenfone 8 series flip camera mechanism May replace by standard rear camera

আগামী ১২ মে লঞ্চ হচ্ছে Asus Zenfone 8 সিরিজ৷ এই নয়া ফ্ল্যাগশিপ সিরিজের আওতায় কতগুলি স্মার্টফোন আনা হবে সেই বিষয়ে Asus অবশ্য এখনও কিছু বলেনি। তবে আপকামিং Asus Zenfone 8 সিরিজে বেস ভ্যারিয়েন্ট হিসেবে Zenfone 8 ছাড়াও Zenfone 8 Pro এবং Zenfone 8 Mini মডেলগুলি বাজারে আসতে পারে বলে আমরা আশা করছি। এদিকে Zenfone 6Z ও Zenfone 7 সিরিজের মতো আসন্ন Zenfone 8 সিরিজেও ফ্লিপ ক্যামেরা সেটআপ থাকবে বলে মনে করা হচ্ছিল। তবে এখন হতাশ করার মতো খবর হল, আসুস, জেনফোন ৮ সিরিজে ফ্লিপ ক্যামেরা মেকানিজমের বদলে স্ট্যান্ডার্ড রিয়ার ক্যামেরা ব্যবহার করছে বলে অনুমান করা হচ্ছে। ফ্লিপ ক্যামেরা আসুসের স্মার্টফোনে নিঃসন্দেহে এক আলাদা বৈচিত্র্য যোগ করেছিল। তাই যারা আগেভাগেই আসুস জেনফোন ৮ সিরিজের হ্যান্ডসেট কেনার পরিকল্পনা করছিলেন, খবরটি তাদের কাছে একটু মুষরে পড়ার মতোনই।

আসলে জেনফোন ৮ সিরিজকে টিজ করার জন্য আসুস অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছিল। টিজার ভিডিও ইঙ্গিত দিচ্ছে, আসুস ফ্লিপ ক্যামেরা ট্রেন্ডকে বিদায় জানিয়ে স্ট্যান্ডার্ড রিয়ার ক্যামেরা সহ জেনফোন ৮ লঞ্চ করতে পারে। টিজারে হ্যান্ডসেটের সম্পূর্ণ ডিজাইন দেখানো হয়নি। তবে সেটি ফোনের ফ্রন্ট প্যানেলের সিলুয়েটকে দেখিয়েছে।

টিজার ভিডিওটি যদি ভালভাবে পর্যবেক্ষণ করা যায়, তাহলে হ্যান্ডসেটের বামদিকে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউট চোখে পড়বে। পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকার অর্থ আসুস ফ্লিপ ক্যামেরা মেকানিজমকে গুড বাই জানিয়েছে। তবে একটা ‘কিন্তু’ থেকেই যায়….কিরকম? আপকামিং জেনফোন ৮ সিরিজের ডিজাইন গোপন রাখার জন্য আসুস যে টিজারে জেনেরিক গ্রাফিক্স ব্যবহার করেনি, সে সম্ভাবনাও পুরোপুরি উড়িয়ে দেওয়া যায় না।

এদিকে লঞ্চের সময় আসন্ন হলেও জেনফোন ৮ সিরিজের ফিচার প্রকাশ করা তো দূরের কথা, আসুস কোনো তথ্যই এখনও পর্যন্ত সামনে আনেনি। তবে রিপোর্ট বলছে,  আসুস জেনফোন ৮ সিরিজের প্রত্যেকটি মডেলে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম থাকবে‌।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন