Asus Zenfone 8 সিরিজ স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ ১২ মে লঞ্চ হচ্ছে

asus-zenfone-8-series-launch-date-set-may-12-expected-price-specifications

জল্পনার অবসান ঘটিয়ে আগামী ১২ মে লঞ্চ হচ্ছে Asus Zenfone 8 সিরিজ।‌গত বছরের Zenfone 7  সিরিজের উত্তরসূরি হিসেবে Zenfone 8 সিরিজের আগমনের কথা Asus নিজেই নিশ্চিত করেছে। জেনফোন ৮ সিরিজের জন্য আসুসের ওয়েবসাইটে কাউন্টডাউন সহ একটি ল্যান্ডিং পেজ লাইভ করে রাখা হয়েছে। মাইক্রোসাইটে জেনফোন ৮ সিরিজের একটি মডেলের কথা উল্লেখ করা হলেও, এই সিরিজে অন্তত তিনটি স্মার্টফোন থাকবে বলে জল্পনা চলছে।

আসুস বলেছে, জেনফোন ৮ “পারফরম্যান্সে বড় ও সাইজে কমপ্যাক্ট হবে।,” পূর্বে বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছিল, Asus Zenfone 8 সিরিজে একটি কমপ্যাক্ট সাইজের ফ্ল্যাগশিপ ফোন থাকবে এবং এর নাম হবে জেনফোন ৮ মিনি। এই ফোনটির কোডনেম ‘Sake’ ও মডেল নম্বর হবে Asus_I006D/Asus_ZS590KS। জেনফোন ৮ মিনি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে সহ আসবে বলে আশা করা যায়। গিকবেঞ্চ লিস্টিং অনুসারে এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর এবং Sony IMX663 লেন্স থাকতে পারে। রিয়ার ক্যামেরার সংখ্যা অবশ্য জানা যায়নি।‌ আবার ফোনে Cirrus CS3SL45 অ্যাম্পলিফায়ার থাকতে পারে।‌ ব্যাটারি ক্যাপাসিটি যদিও এখনও অজানা।‌ তবে TÜV SÜD সার্টিফিকেশন, আসুস জেনফোন ৮ মিনি তে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে ইঙ্গিত দিয়েছে।

Asus Zenfone 8

অন্যদিকে, Asus Zenfone 8 সিরিজের দ্বিতীয় ফোনের কোডনেম Picasso এবং এর মডেল নম্বর Asus_ZS672KS/Asus_I004D। এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১৬ জিবি র‌্যাম, ৬৪ মেগাপিক্সেল (Sony IMX687) + ১২ মেগাপিক্সেল (Sony IMX363) + ৮ মেগাপিক্সেল (OmniVision) ট্রিপল রিয়ার ক্যামেরা, ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসতে পারে।

সবশেষে আসুস জেনফোন ৮ সিরিজের তৃতীয় ফোনের কোডনেম Vodka এবং এর মডেল নম্বর Asus_Z5675KW/Asus_I007D। ফোনটি ৬.৭ ইঞ্চি ডিসপ্লে ও স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর সহ আসবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন