Asus Zenfone 8 স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ৮ জিবি র‌্যাম সহ ১২ মে বাজারে আসছে, দেখা গেল গিকবেঞ্চে

Asus Zenfone 8 spotted on geekbench with snapdragon 888 soc 8gb ram

আগামী ১২ মে Asus লঞ্চ করছে Zenfone 8 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোন। Zenfone 8 সিরিজের জন্য Asus তার অফিসিয়াল ওয়েবসাইটে কাউন্টডাউন সহ একটি ল্যান্ডিং পেজ লাইভ করে রেখেছে। মাইক্রোসাইটে জেনফোন ৮ সিরিজের একটি মডেলের কথা উল্লেখ করা হয়েছে। যদিও আসুস জেনফোন ৮ সিরিজে অন্তত তিনটি স্মার্টফোন থাকবে বলে জল্পনা রয়েছে। এদিকে রিপোর্ট বলছে, জেনফোন ৮ সিরিজের একটি ফোনের কোড নাম Picasso এবং মডেল নম্বর হবে Asus_ZS672KS/Asus_I004D। এর মধ্যে Asus I004D মডেল নম্বরের ফোনটিকে এবার গিকবেঞ্চে দেখা গেল।

গিকবেঞ্চ লিস্টিংয়ে Ass I004D ফোনের চিপসেটের কোড নাম ‘lahaina’ লেখা হয়েছে। এর বেস ফ্রিকোয়েন্সি আবার ১.৮০ হার্টজ। যা এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকার দিকেই ইঙ্গিত দিচ্ছে। গিকবেঞ্চের ডেটাবেস অনুসারে এতে ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। যদিও এটি একের বেশি র‌্যাম ভ্যারিয়েন্টে আসবে বলে প্রত্যাশা করা যায়। সিঙ্গেল কোর টেস্টে জেনফোন ৮ সিরিজের এই ফোনের স্কোর ১১২৪ পয়েন্ট ও মাল্টি স্কোর টেস্টে ৩৬৬৯ পয়েন্ট।

এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল (Sony IMX687) + ১২ মেগাপিক্সেল (Sony IMX363) + ৮ মেগাপিক্সেল (OmniVision) ট্রিপল রিয়ার ক্যামেরা, ও ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা সহ আসতে পারে।

সম্প্রতি Asus_I006D মডেল নম্বর সহ জেনফোন ৮ সিরিজের মিনি ভ্যারিয়েন্ট গিকবেঞ্চে স্পট করা হয়েছিল। গিকবেঞ্চে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর,১৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ ফোনটি তালিকাভুক্ত করা হয়েছিল। রিপোর্ট অনুসারে আসুস জেনফোন ৮ সিরিজের প্রত্যেকটি মডেলে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে থাকবে‌।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন