ছোট ডিসপ্লে সহ আসছে Asus Zenfone Mini, থাকবে ফ্ল্যাগশিপ ফিচার

asus-zenfone-mini-launch-tipped-as-small-and-premium-flagship-phone

২০২১ সালে গেমিং ও ফ্ল্যাগশিপ মডেল হিসাবে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করতে পারে Asus। ইতিমধ্যেই জানা গেছে জুলাইয়ের পরিবর্তে তিনমাস আগেই (এপ্রিল) বাজারে আসছে Asus Rog 5। সেক্ষেত্রে জুলাই নাগাদ তাইওয়ানের কোম্পানিটি Zenfone 8 সিরিজ লঞ্চ করবে বলে জল্পনা ছড়িয়েছে। এই সিরিজে একটি ছোট ও প্রিমিয়াম Zenfone Mini ফ্ল্যাগশিপ ফোন থাকতে পারে। অনুমান করা হচ্ছে Zenfone 6 সিরিজ ও Zenfone 7 সিরিজের মত এতেও ফ্লিপ ক্যামেরা সিস্টেম (রিয়ার ক্যামেরা ফ্রন্ট ক্যামেরা হিসাবেও কাজ করে) ব্যবহার করা হবে।

DigiTimes এর রিপোর্ট অনুযায়ী Asus, Zenfone Mini এর ওপর কাজ শুরু করেছে। এটি একটি ফ্ল্যাগশিপ ফোন হবে এবং এতে ছোট ফর্ম ফ্যাক্টরি থাকবে। আবার ফোনটিতে ৫.৫ থেকে ৬ ইঞ্চি সাইজের ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। জানিয়ে রাখি Zenfone 7 ফোনটি ৬.৬৭ ইঞ্চি ডিসপ্লে সহ লঞ্চ হয়েছিল।

এদিকে আসুস জেনফোন মিনি ফ্ল্যাগশিপ ফিচারের সাথে আসার অর্থ এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ বা স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকবে। দাম কমানোর জন্য কোম্পানি পরবর্তী প্রসেসরটি ব্যবহার করার জন্য আগ্রহ বেশি দেখাতে পারে। এছাড়াও এতে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। আসুস জেনফোন ৭ ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সহ এসেছিল। এই ফোনেও একই প্রযুক্ত ব্যবহার করা হতে পারে। যদিও এছাড়া Asus Zenfone Mini সম্পর্কে কিছু জানা যায়নি।

Asus Rog 5 গেমিং ফোনটির কথা বললে এতে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকবে। আবার এতে ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে। এতে থাকবে ৬,০০০ এমএএইচ এর ডুয়েল সেল ব্যাটারি। অপারেটিং সিস্টেম হিসাবে এতে থাকবে অ্যান্ড্রয়েড ১১।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন