Asus ভারতে আনলো রাইজান ৯ প্রসেসরযুক্ত Zephyrus G14 স্পেশাল এডিশান

তাইওয়ানের কোম্পানি Asus সম্প্রতি ভারতে লঞ্চ করেছিল তাদের নতুন গেমিং ল্যাপটপ Zephyrus G14। এবার কোম্পানিটি এই ল্যাপটপের একটি স্পেশাল এডিশান (Special Edition) মডেল ভারতে আনলো। বিখ্যাত টেকনিক্যাল অ্যাপারেল ডিজাইন এজেন্সি ACRONYM-এর সাথে হাত মিলিয়ে Asus এই ল্যাপটপটি বানিয়েছে। হার্ডকোর গেমিং হোক বা ডেলি মাল্টিটাস্কিং, সবকিছুর জন্য আদর্শ এই শক্তিশালী ল্যাপটপে রয়েছে কাস্টম ব্যাক প্যানেল এলইডি লাইটিং, AMD Ryzen 9 প্রসেসর, অ্যাডাপটিভ সিঙ্ক প্রযুক্তির সাথে প্যান্টন ভ্যালিডেটেড কালার অ্যাকুরেট আইপিএস ডিসপ্লে এবং দুর্দান্ত সাউন্ডের জন্য ডলবি স্পিকার।

Asus Zephyrus G14 স্পেশাল এডিশানের দাম ও লভ্যতা

Asus Zephyrus G14-ACRNM ল্যাপটপের দাম রাখা হয়েছে ১,৯৯,৯৯০ টাকা। এটি এখন Asus ROG (Republic of Gamers) স্টোর, রিলায়েন্স ডিজিটাল, ক্রোমা, ফ্লিপকার্ট ও অ্যামাজন থেকে এখন কেনা যাচ্ছে।

Asus Zephyrus G14 ACRNM-এর স্পেসিফিকেশন ও ফিচার

এই স্পেশাল এডিশান গেমিং ল্যাপটপে রয়েছে ১৪ ইঞ্চি কোয়াড এইচডি (রেজোলিউশন ২৫৬০x১৪৪০) স্ক্রিন। এতে ব্যবহার করা হয়েছে অ্যান্টি-গ্লেয়ার আইপিএস প্যানেল। ডিপপ্লের ব্রাইনটেস হচ্ছে ৩০০ নিটস ও রিফ্রেশ রেট ১২০ হার্জ। এই ল্যাপটপের লিডে থাকছে ১,২১৫ মিনি-এলইডি দিয়ে গঠিত “AniMe Matrix” ডিসপ্লে। এই AniMe Matrix” ডিসপ্লেতে কোম্পানি ACRONYM কর্তৃক ডিজাইন করা এক্সক্লুসিভ নতুন আটটি অ্যানিমেশান যুক্ত করেছে।

ল্যাপটপে পাওয়া যাবে ৩২ জিবি (২x১৬ জিবি) DDR4 ৩২০০ মেগাহার্টজ ডুয়াল চ্যানেল র‌্যামের সাথে, ১ টিবি M.2 NVMe PCIe 3.0 অনবোর্ড এসএসডি স্টোরেজ। এছাড়া এতে ব্যবহার করা হয়েছে ৩.০ গিগাহার্টজ ক্লকস্পীডের AMD Ryzen 9 4900HS প্রসেসর (কোর-৮, থ্রেড-১৬) এবং NVIDIA GeForce RTX 2060 Max-Q GDDR6 ৬ জিবি গ্রাফিক্স। ল্যাপটপটি চলবে উইন্ডোজ টেন হোম অপারেটিং সিস্টেমে।

কানেক্টিভিটি অপশান হিসেবে এই ল্যাপটপে পাবেন ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.০, ইউএসবি ৩.২, ডিসপ্লে পোর্টের সাথে ইউএসবি টাইপ-সি, এইচডিএমআই, প্রভৃতি। এতে রয়েছে চার সেলের ৭৬ WHr ব্যাটারি যা টাইপ-সি চার্জিং সাপোর্ট করে। এই ল্যাপটপে ইনবিল্ট অ্যালেক্সা সাপোর্ট আছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।