Ather Energy: পেট্রোলের দাম আকাশছোঁয়া, অক্টোবরে রেকর্ড সংখ্যক ইলেকট্রিক স্কুটার বিক্রি করল এথার

অক্টোবরে 450X ও 450 Plus স্কুটার দুটি ৩,৫০০ ইউনিট বিক্রি করেছে Ather Energy

ather-energy-electric-scooter-record-sales-growth-in-october

এবার দেশের আরো একটি ইলেকট্রিক অটোমোবাইল সংস্থা এথার এনার্জি (Ather Energy) নিজেদের স্কুটারের বিক্রি বৃদ্ধির কথা ঘোষণা করল। দেশে জৈব জ্বালানির মূল্য বৃদ্ধি ঘটার পর থেকেই একের পর এক বৈদ্যুতিক অটোমোবাইল সংস্থাগুলি নিজেদের ব্যবসা বৃদ্ধির কথা সগর্বে সর্বসমক্ষে আনছে। এবার সেই তালিকায় শামিল হল হিরো মোটোকর্প দ্বারা সাহায্যপ্রাপ্ত সংস্থা এথার এনার্জি (Ather Energy)।

অক্টোবরে 450X ও 450 Plus স্কুটার দুটি ৩,৫০০ ইউনিট বিক্রি করেছে এথার। এই প্রসঙ্গে সংস্থার সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা তরুণ মেহতা (Tarun Mehta) বলেছেন, “উৎসবের মধ্যে গত বছরের তুলনায় এবছর অক্টোবরে বিক্রির সংখ্যা ১২ গুণ বেড়েছে। অপ্রত্যাশিত গতিতে গত কয়েক মাসে আমাদের স্কুটারের চাহিদা বৃদ্ধি পেয়ে চলেছে। এই চাহিদা বৃদ্ধির প্রবণতা এগিয়ে চলার বিষয়ে আমরা ভীষণ আশাবাদী।”

তরুণ এও জানিয়েছেন, যেহেতু সংস্থাটি দেশ জুড়ে নিজেদের ব্যবসা বৃদ্ধি করে চলেছে, এর ফলে বৈদ্যুতিক টু-হুইলারের গ্রাহকরা দেশের যেকোনো প্রান্ত থেকেই পরিষেবা পাবেন। একই সাথে দেশে বৈদ্যুতিক গতিশীলতা যেভাবে বৃদ্ধি পেয়ে চলেছে তাতে তিনি ভীষণ রোমাঞ্চিত।

বর্তমানে সংস্থাটি দেশের বিভিন্ন শহরে নিজেদের ব্যবসা বৃদ্ধির প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই দেশের ১৯টি শহরে মোট ২২টি অভিজ্ঞতা কেন্দ্র রয়েছে এবং আগামী ২০২২ এর মধ্যে আরো ৪২টি শহরে এরকম মোট ৫০ টি অভিজ্ঞতা কেন্দ্র খোলার কথা জানিয়েছে এথার এনার্জি। এছাড়াও তাঁরা একটি ‘পাবলিক ফাস্ট চার্জিং ইনফ্রাস্ট্রাকচার নেটওয়ার্ক’ তৈরি করছে। এথার গ্রিড (Ather Grid) নামক ই-টু-হুইলার নেটওয়ার্ক ভারতের ২২ টি শহরের ২২০টিরও বেশি স্থানে রয়েছে। এবং আগামী বছরের মধ্যে আরো ৫০০ টি স্থান এই তালিকায় যুক্ত করতে চলেছে এথার।

এথার জানিয়েছে সংস্থার বৈদ্যুতিক দুই এবং চার চাকার গাড়ি ‘র‍্যাপিড চার্জিং নেটওয়ার্ক’-এ সম্পূর্ণ বিনামূল্যে সার্ভিস দেওয়া হয় এবং আগামী ডিসেম্বরের অন্তিম দিন পর্যন্ত এই পরিষেবা চালু থাকবে। এমনকি দীপাবলি উপলক্ষ্যে সংস্থাটি নিজের গ্রাহকদের আগামী ৬ মাস সম্পূর্ণ বিনামূল্যে কানেক্টিভিটি ফিচার দেওয়ার জন্য বোনাঞ্জা প্ল্যানের ঘোষণা করেছিল এথার এনার্জি (Ather Energy)।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।