দুর্দান্ত মাইলেজ সহ প্রিমিয়াম গাড়ির নতুন সংজ্ঞা Audi Q5 Facelift, নয়া ইঞ্জিনের সাথে বাজারে হাজির

ভারতে 2021 Audi Q5 Facelift দুটি ভ্যারিয়েন্ট বেছে নেওয়া যাবে - পারফরমেন্স প্লাস ট্রিম এবং হায়ার স্পেক টেকনোলজি ট্রিম

audi-q5-facelift-launched-in-india-price-rs-58-93-lakh-millage-engine-features

নয়া ইঞ্জিনের সাথে ভারতে লঞ্চ হল Audi Q5 Facelift। নভেম্বরে এটিকে বাজারে আনা হবে বলে গত মাসেই জানিয়েছিল সংস্থাটি। উল্লেখ্য, ভারতের বিএস৬ এমিশন নিয়ম অনুযায়ী, দু’বছর আগে দেশীয় বাজার থেকে এর পুরানো মডেলটিকে তুলে নিয়েছিল Audi। এবার নতুন অবতারে Audi Q5 Facelift কে এদেশে আনা হল। ইতিমধ্যেই এসইউভি-টির ১০০ ইউনিট বুকিং হয়ে গিয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এর ডেলিভারিও খুব শীঘ্রই চালু করা হবে। আসুন গাড়িটির নতুন ফিচার ও ডিজাইন, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Audi Q5 Facelift : ফিচার ও ডিজাইন

অডি কিউ৫ ফেসলিফ্ট-এর মুখ্য পরিবর্তন বলতে, এতে দেওয়া হয়েছে ১০.১ ইঞ্চির টাচস্ক্রিন। সাথে রয়েছে তৃতীয় প্রজন্মের মডিউলার ইনফোটেইনমেন্ট প্লাটফর্ম বা MIP 3, যা অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো দ্বারা কানেক্ট করা যাবে।

কিউ৫ এসইউভি গাড়িটির ডিজাইনেও বদল আনা হয়েছে। যেমন এর সামনের পাওয়া যাবে বড় সিঙ্গেল ফ্রেম অক্টাগোণাল গ্রিল ও ভার্টিকাল ক্রোম। এছাড়াও নতুন এলইডি হেডলাইট, ডিআরএল এবং টেল লাইট ইউনিট উপস্থিত। ১৯ ইঞ্চির অ্যালয় হুইলের সঙ্গে এসেছে এটি।

এসব ছাড়াও এতে রয়েছে অল ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, আপডেটেড স্টিয়ারিং হুইল, আপহোলস্টেরি লেদার, প্যানারমিক সানরুফ, ওয়ারলেস ফোন চার্জিং, ফ্রন্ট পার্কিং সেন্সর এবং ওলুফসেন মিউজিক সিস্টেম।

অডি কিউ৫ পাঁচটি ড্রাইভিং মোডের সাথে এসেছে – কমফোর্ট, ডায়নামিক, ইন্ডিভিজুয়াল, অটো এবং নতুন অফ-রোড মোড। ২৩৭ কিমি/ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ গাড়িটি মাত্র ৬.৩ সেকেন্ডে ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে সক্ষম। অন্যদিকে একে ১৭.০১ কিমি/লিটার মাইলেজের মানপত্র দিয়েছে ARAI।

Audi Q5 Facelift : ইঞ্জিন

অডি কিউ৫ ফেসলিফ্ট-এর একটি অন্যতম পরিবর্তন হয়েছে এর ইঞ্জিনে। জার্মান অটো জায়ান্ট সংস্থাটি কেবলমাত্র এর পেট্রোল ইঞ্জিনের ভার্সন এনেছে। এর ডিজেল ইঞ্জিনের ভার্সন বন্ধ করে দেওয়ার পরিকল্পনা নিয়েছে অডি। ২.০ লিটারের ৪ সিলিন্ডারের কিউ৫ ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ২৪৯ বিএইচপি শক্তি এবং সর্বাধিক ৩৭০ এনএম টর্ক পাওয়া যাবে বলে দাবি সংস্থার। শক্তিশালী ইঞ্জিনটিকে উপযুক্ত সঙ্গ দিতে এতে রয়েছে ৭-স্পিড ডুয়েল-ক্লাচ ট্রানস্মিশন।

Audi Q5 Facelift : দাম

ভারতে 2021 Audi Q5 Facelift দুটি ভ্যারিয়েন্ট বেছে নেওয়া যাবে – পারফরমেন্স প্লাস ট্রিম এবং হায়ার স্পেক টেকনোলজি ট্রিম। ভ্যারিয়েন্ট দুটির দাম রাখা হয়েছে যথাক্রমে ৫৮.৯৩ ও ৬৩.৭৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাজারে উপস্থিত BMW X3 Mercedes GLC ও Volvo XC60 গাড়িগুলি 2021 Audi Q5 Facelift-এর মূল প্রতিদ্বন্দ্বী হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।