ফোনের পর ইয়ারফোন নিয়ে এল iQOO, ফুল চার্জে চলবে ২৫ ঘন্টা, দামও সস্তা

আইকো টিডব্লিউএস এয়ার গেমিং ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১৯৯ ইউয়ান (প্রায় ২,২৬৭ টাকা )

iQOO TWS Air launched

iQOO চীনের বাজারে লঞ্চ করলো তাদের প্রথম ট্রু ওয়্যারলেস গেমিং ইয়ারফোন, যার নাম iQOO TWS Air। iQOO Neo 7 স্মার্টফোনের সাথে এই ইয়ারবাড বাজারে এসেছে। ডিপ বেস সরবরাহ করার জন্য নতুন এই ইয়ারফোনে রয়েছে ১৪.২ এমএম ড্রাইভার। তাছাড়া সংস্থার মতে, একবার চার্জে ইয়ারফোনটি চার্জিং কেস সমেত ২৫ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করতে পারবে। চলুন দেখে নেওয়া যাক নতুন iQOO TWS Air ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

iQOO TWS Air ইয়ারফোনের দাম ও লভ্যতা

চীনে আইকো টিডব্লিউএস এয়ার গেমিং ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১৯৯ ইউয়ান (প্রায় ২,২৬৭ টাকা )। যদিও এখন যারা প্রি-অর্ডার করবেন, তারা ইয়ারফোনটি ১৬৯ ইউয়ান (প্রায় ১,৯২৫ টাকা) মূল্য পরিশোধ করবেন। তাছাড়া নবাগত আইকো নিও সেভেন স্মার্টফোনের সাথে কিনলে এই ইয়ারফোনটি পাওয়া যাবে ১১৯ ইউয়ানে (প্রায় ১,৩৫৫ টাকা)। আগামী ৩১ অক্টোবর থেকে শুরু হবে এর বিক্রি। ব্ল্যাক এবং ইয়েলো কালার কম্বিনেশনে পাওয়া যাবে নতুন এই ইয়ারফোন।

iQOO TWS Air ইয়ারফোনের স্পেসিফিকেশন ও ফিচার

আইকো টিডব্লিউএস এয়ার ইয়ারফোনটি সেমি ইন ইয়ার ডিজাইনের সাথে এসেছে। আর এর ইয়ারবাডে পলিশড ফিনিশ থাকলেও, চার্জিং কেসে দেখা যাবে ম্যাট ফিনিশ। নতুন এই ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে ১২.৪ এমএম কার্বন ফাইবার মুভিং কয়েল ডায়াফ্রাম ড্রাইভার। তাছাড়া এতে রয়েছে ফ্লুইড মেকানিক্স ভেন্ট, যার মাধ্যমে স্বচ্ছ অডিও প্রদান করার পাশাপাশি নয়েজ এড়ানো সম্ভব।

তদুপরি, ইয়ারফোনটিতে গোল্ডেন ইয়ার অ্যাকোয়াসটিক টিউনিং টেকনোলজি বর্তমান। যা ডিপ বেস প্রদান করার জন্য ডিপএক্স ২.০ স্টেরিও এফেক্ট অফার করবে। তাছাড়া ইয়ারফোনটিতে থাকছে দুটি মাইক। ফলে কলিং এক্সপেরিয়েন্স আরো মনোময় হবে। সেইসঙ্গে এতে এআই নয়েজ ক্যান্সেলেশন অ্যালগরিদম উপলব্ধ। শুধু তাই নয়, সিমলেস কানেকশনের জন্য ইয়ারবাডে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২ এবং হেয়ারেবলটি ৯৪ এমএস লো ল্যাটেন্সি গেমিং মোড অফার করবে।

এবার আসা যাক iQOO TWS Air ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এর প্রত্যেকটি ইয়ারবাডে দেওয়া হয়েছে ২৯ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ৪.৮ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। পাশাপাশি এর চার্জিং কেসে ব্যবহৃত হয়েছে ৪৩০ এমএএইচ ব্যাটারি, যা একক চার্জে ২৫ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে। তদুপরি, এতে ইউএসবি টাইপ সি পোর্ট বর্তমান। এমনকি এর প্রত্যেকটি ইয়ারবাড ৬০ মিনিটে পুরোপুরি চার্জ হয়ে যাবে এবং ১০ মিনিট চার্জে দেড় ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্যে ইয়ারফোনটি IP54 রেটিংসহ এসেছে।