এক চার্জে ১০০ ঘন্টা, Lenovo ThinkBook UC100 হেডফোন দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে লঞ্চ হল

Lenovo ThinkBook UC100 হেডফোনের সাউন্ড প্রসঙ্গে বলতে গেলে, এতে ব্যবহৃত হয়েছে ১৩ এমএম লার্জ মুভিং কয়েল সাউন্ড ইউনিট, যা উন্নত মানের সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম

Lenovo ThinkBook UC100 launched

Lenovo লঞ্চ করল তাদের নতুন ব্লুটুথ হেডসেট, ThinkBook UC100। আপাতত এটি চীনে আত্মপ্রকাশ করেছে। তবে নতুন এই হেডফোনে বিভিন্ন উন্নত মানের ফিচার থাকলেও, এটি সংস্থার প্রিমিয়াম ডিভাইসগুলির মধ্যে পড়বে না। চীনে এটি এখন প্রি -অর্ডারের জন্য উপলব্ধ। তবে হেডফোনটির দাম এখনো জানা যায়নি। যদিও Lenovo ThinkBook UC100 এর ফিচার এবং স্পেসিফিকেশন সামনে এসেছে।

Lenovo ThinkBook UC100 হেডফোনের ফিচার এবং স্পেসিফিকেশন

ডিজাইনের দিক থেকে বলতে গেলে নবাগত লেনোভো থিঙ্কবুক ইউসি১০০ হেডফোনে রয়েছে স্ট্রিমলাইনড কলার, যা নরম স্কিন ফ্রেন্ডলি রাবার মেটেরিয়ালের তৈরি। ফলে ব্যবহারকারী দীর্ঘক্ষন এটি কানে পরে থাকতে পারবেন। তাছাড়া এর বাঁকানো ইয়ার টিউব ডিজাইন কানের ভেতর কোনো রকম চাপ তৈরি করবে না। শুধু তাই নয়, এর একটি ইয়ারবাডের সঙ্গে আরেকটি বাডের তার যাতে জড়িয়ে না যায় এবং স্বাচ্ছন্দ্যের সাথে যাতে এটি ব্যবহার করা যায়, তাই এর ইয়ারবাডগুলিতে থাকছে ম্যাগনেটিক সাকশন।

তবে হেডফোনটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, এতে ডুয়াল কানেকশন সাপোর্ট করবে। একই সাথে একে কম্পিউটার এবং মোবাইল ফোনের সঙ্গে যুক্ত করা সম্ভব।

Lenovo ThinkBook UC100 হেডফোনের সাউন্ড প্রসঙ্গে বলতে গেলে, এতে ব্যবহৃত হয়েছে ১৩ এমএম লার্জ মুভিং কয়েল সাউন্ড ইউনিট, যা উন্নত মানের সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম। এমনকি এতে হাই সেনসিটিভিটি নয়েজ ক্যানসেলিং মাইক্রোফোন উপলব্ধ।ফলে যে কোন বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়িয়ে স্বচ্ছ কলিং এক্সপেরিয়েন্স লাভ করা যাবে। একইসাথে হেডসেটটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.০। সংস্থার মতে, একবার চার্জে এটি ১০০ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম অফার করার পাশাপাশি ১০ ঘন্টা অডিও প্লেব্যাক টাইম অফার করতে পারবে। তাছাড়া ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ২ ঘন্টায় এটি পুরোপুরি চার্জ হয়ে যাবে।

উপরন্তু হেডসেটটিতে রয়েছে কুইক কন্ট্রোল, যার মাধ্যমে একটি বোতাম প্রেস করে ব্যবহারকারী মাইক্রোফোন অফ করতে, ফোন কলের উত্তর দিতে পারবেন। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ইয়ারফোনটি IPX5 রেটিংসহ এসেছে।