আসছে নোকিয়ার নতুন 5G ফোন Nokia 9.2, থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

ইতিমধ্যেই এইচএমডি গ্লোবাল তাদের প্রথম 5G ফোন Nokia 8.3 5G কিছুদিন আগে লঞ্চ করেছে। এরসাথে কোম্পানি Nokia 5.3 এবং বাজেট ফোন Nokia 1.3 ও লঞ্চ করেছিল। নোকিয়া ৮.৩ ফোনটি কে কোম্পানি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে বাজারে নিয়ে এসেছে। এদিকে নতুন রিপোর্ট অনুযায়ী কোম্পানি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে Nokia 9.2/9.3 লঞ্চ করতে পারে।

এইচএমডি গ্লোবাল নোকিয়া ৯.২ বা ৯.৩ এর উপর এখন কাজ করছে। ফোনটি কে এবছরের দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ করা হত। তবে করোনা ভাইরাসের জেরে লঞ্চ ডেট পিছিয়ে দেওয়া হতে পারে। এদিকে NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী Nokia 9.2/ 9.3 PureView এবছরের শেষে হাতে পাওয়া যাবে।

Nokia 9.2 / Nokia 9.3 সম্ভাব্য স্পেসিফিকেশন :

নোকিয়ার এই ফোনে ৬.২৯ ইঞ্চি QHD+ P-OLED ডিসপ্লে থাকতে পারে, যার রেজুলেশন 2K। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৬ প্রটেকশন থাকবে। এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হতে পারে। ফোনটির বডি অ্যালুমিনিয়াম ও গ্লাস প্যানেল তৈরী হবে। নোকিয়া ৯.২/৯.৩ ফোনে ৬ জিবি/৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ বিকল্প থাকতে পারে।

এদিকে ক্যামেরা ডিপার্টমেন্টে ফোনটির পিছনে কতগুলো সেন্সর থাকবে তা জানা যায়নি। যদিও এখানে Zeiss ফিচার ব্যবহার করা হয়। এই ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল সেন্সর থাকতে পারে। Qi wireless চার্জিং সাপোর্ট সহ এখানে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হতে পারে। ফোনটি ওপিএসবি টাইপ সি পোর্টের সাথে আসবে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷