Saturday, December 3, 2022
HomeঅডিওEarbuds: দাম শুরু মাত্র ৫৯৯ টাকা থেকে, দেশীয় কোম্পানি আনল একাধিক সস্তা ইয়ারফোন

Earbuds: দাম শুরু মাত্র ৫৯৯ টাকা থেকে, দেশীয় কোম্পানি আনল একাধিক সস্তা ইয়ারফোন

ভারতে লঞ্চ হল Sens Hendriks 1, Hendriks 2, Cnatra1, Cnarta 2, MJ1, MJ2 ও Alvis 1 ইয়ারফোন, দাম ও ফিচার দেখে নিন

দেশীয় সংস্থা Sens ভারতীয় বাজারে আনলো তাদের অডিও প্রোডাক্টের নতুন রেঞ্জ। এগুলির মধ্যে রয়েছে Hendriks 1, Hendriks 2, Cnatra1, Cnarta 2 এবং নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন MJ1, MJ2 ও Alvis 1। বাজেট রেঞ্জের এই ইয়ারফোনগুলিতে রয়েছে একাধিক উন্নততর ফিচার। চলুন দেখে নেওয়া যাক নতুন অডিও ডিভাইসগুলির দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Sens Hendriks 1, Hendriks 2, Cnatra1, Cnarta 2, MJ1, MJ2 ও Alvis 1 ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে সেনস হেনড্রিক্স ১ ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১,৪৯৯ টাকা, হেনড্রিক্স ২ ইয়ারফোনের দাম ১,৫৯৯ টাকা। সিনারটা ১ এবং ২, উভয় ইয়ারফোনের দাম রাখা হয়েছে ৭৯৯ টাকা। পাশাপাশি নেক ব্যান্ড স্টাইলের এমজে ১ ইয়ারফোনের দাম ৭৯৯ টাকা, এমজে ২ ইয়ারফোনের মূল্য ধার্য করা হয়েছে ৯৯৯ টাকা এবং সর্বশেষ এলভিস ১ ইয়ারফোনটি পাওয়া যাবে মাত্র ৫৯৯ টাকায়। প্রত্যেকটি ইয়ারফোনের সাথেই ক্রেতারা পাবেন ৬ মাস থেকে ১ বছরের ওয়্যারেন্টি।

Sens Hendriks 1, Hendriks 2, Cnatra1, Cnarta 2, MJ1, MJ2 ও Alvis 1 ইয়ারফোনের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত সেনস হেনড্রিক্স ১ ইয়ারফোনটি গান মেটাল, গ্রে কালারের মেটাল বডির সাথে এসেছে। তাছাড়া এতে রয়েছে ভয়েস অ্যাসিস্ট্যান্স – এর সুবিধা এবং ১০ এমএম গ্রাফিন কম্পজিট ড্রাইভার। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে কুইক টাচ রেসপন্স সিস্টেম উপলব্ধ। তদুপরি একবার চার্জে এর ব্যাটারি ৩০ ঘন্টা পর্যন্ত প্লে ব্যাক টাইম অফার করবে।

অন্যদিকে, হেনড্রিক্স ২ ইয়ারফোনটি পার্ল হোয়াইট এবং পার্ল ব্ল্যাক এই দুটি কালারে উপলব্ধ। তাছাড়া এতে রয়েছে অ্যাক্টিভ এবং এনভায়রনমেন্টাল নয়েজ ক্যান্সলেশন টেকনোলজি, টাচ সেন্সর কন্ট্রোল, অটোপিয়ারিং এবং ট্রান্সপারেন্সি মোড। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য এতে ব্যবহৃত হয়েছে ৫০০ এমএইচ ব্যাটারি, যা একবার চার্জে ৩০ ঘণ্টা পর্যন্ত প্লে ব্যাক টাইম অফার করতে সক্ষম।

সেনস সিনারটা ১ ইয়ারফোনটিতে অ্যাডভান্স আইআইসি টেকনোলজির সাথে রয়েছে এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ফিচার এবং অটোপিয়ারিং ফিচার। শুধু তাই নয় এতে ব্যবহৃত হয়েছে ১০ এমএম ড্রাইভার। সংস্থার মতে, একবার চার্জে এর ব্যাটারি ২২ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে।

আবার সেনস সিনারটা ২ ইয়ারফোনটির উল্লেখযোগ্য ফিচার হল এর এএফএপি টেকনোলজি, যা রেকর্ড সময়ে ইয়ারফোনটিকে চার্জ করতে সাহায্য করবে। তাছাড়া এতে ব্যবহৃত হয়েছে ১৩ এমএম ডাইনামিক ড্রাইভার। এমনকি অডিও ডিভাইসটিতে এআই বেস ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং অটোপিয়ারিং সিস্টেম উপলব্ধ। সংস্থাটি দাবি করেছে, একবার চার্জে এর ব্যাটারি ২৪ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করতে পারবে।

এবার আসা যাক সংস্থার নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন প্রসঙ্গে। এমজে ১ ইয়ারফোনটি পাইন গ্রিন এবং গানমেটাল গ্রে এই দুটি কালারে বাজারে উপলব্ধ। এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ছাড়াও এতে রয়েছে সংস্থার দুটি নতুন টেকনোলজি। এগুলি হল এসডাবলুবিসি (স্মার্ট ভিডিও ভয়েস কানেক্ট ) এবং এএফএপি (এস ফাস্ট এস পসিবল) চার্জিং। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে ম্যাগনেটিক লক, ভয়েস অ্যাসিস্ট্যান্ট -এর সুবিধা পাওয়া যাবে। আবার একবার চার্জে এর ব্যাটারি ২৪ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করতে সক্ষম।

অন্যদিকে, সেনস এমজে ২ ইয়ারফোনটিতে রয়েছে সংস্থার এএফএপি (এস ফাস্ট এস পসিবল ) চার্জিং এবং এসভিভিসি (স্মার্ট ভিডিও ভয়েস কানেক্ট ) টেকনোলজি। সেই সঙ্গে চটজলদি নিকটবর্তী স্মার্টফোনের সাথে যুক্ত হওয়ার জন্য হেয়ারেবলটিতে আইআইসি (ইনটেলিজেন্ট ইন্সটা কানেক্ট ) টেকনোলজি বর্তমান। শুধু তাই নয়, এতে থাকছে এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ফিচারও। সর্বোপরি, ব্লু এবং গানমেটাল এই দুটি কালারে ক্রেতারা পাবেন নতুন এই ইয়ারফোনটি।

এছাড়া সেনস এলভিস ১ নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোনটিতে থাকছে ম্যাগনেটিক লক, ডুয়াল পেয়ারি এবং অ্যালয় মেটাল ইয়ারবাড। স্যাফায়ার ব্লু, গান মেটাল গ্রে, লেমন ইয়েলো এবং স্কারলেট রেড এই চারটি কালার অপশনে উপলব্ধ নতুন এই ইয়ারফোন। তাছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ১১০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে আট ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেওয়ার পাশাপাশি ২০০ ঘন্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম অফার করবে।

আরও পড়ুন