গান শোনার অভিজ্ঞতা বদলে যাবে, Sony লঞ্চ করল নতুন ওয়াকম্যান

যুক্তরাষ্ট্রীয় বাজারে নতুন সনি এনডব্লিউ-এ৩০৬ ওয়াকম্যানের দাম ধার্য করা হয়েছে ৩৫০ ডলার (প্রায় ৩৪,৯০০ টাকা)।

Sony NW-A306 Walkman Launched

গত বছর Sony এনেছিল দুটি প্রিমিয়াম ওয়াকম্যান মডেল। এগুলি হল NW-WM1ZM2 এবং NW-WM1AM2। কিন্তু দুঃখের বিষয়, এই মডেলগুলি ভারতীয় বাজারে পা রাখেনি। এবার সংস্থাটি তাদের ওয়াকম্যানের রেঞ্জকে আরো সম্প্রসারিত করার জন্য লঞ্চ করল A300 ওয়াকম্যান সিরিজের নতুন মডেল, NW-A306 ওয়াকম্যান। তবে ভারতে এই অডিও ডিভাইস কবে আসবে তা এখনো পর্যন্ত জানা যায়নি। সংস্থাটি দাবি করেছে, নতুন এই ওয়াকম্যানটি সেই সমস্ত ব্যবহারকারীর জন্য ডিজাইন করা হয়েছে যারা প্রিমিয়াম মডেল এবং উচ্চমানের অডিওকে মূল্য দেয়। তাছাড়া শক্তপোক্ত গঠনের জন্য এই পকেট মিউজিক প্লেয়ারে অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে, যা স্পষ্ট, মনোরম এবং উন্নত বেস সহ শব্দ সরবরাহ করতে সাহায্য করবে। চলুন দেখে নেওয়া যাক নতুন Sony NW-A306 ওয়াকম্যানের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Sony NW-A306 ওয়াকম্যানের দাম ও লভ্যতা

যুক্তরাষ্ট্রীয় বাজারে নতুন সনি এনডব্লিউ-এ৩০৬ ওয়াকম্যানের দাম ধার্য করা হয়েছে ৩৫০ ডলার (প্রায় ৩৪,৯০০ টাকা)। পাশাপাশি ইউরোপের বাজারে এর দাম রাখা হয়েছে ৪০০ ইউরো (প্রায় ৩৫,৩০০ টাকা)। ব্ল্যাক এবং ব্লু কালার অপশনে এসেছে নতুন এই ওয়াকম্যান। চলতি মাসেই ইউরোপের বাজারে এর বিক্রি শুরু হবে।

Sony NW-A306 ওয়াকম্যানের স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত সনি এনডব্লিউ-এ৩০৬ ওয়াকম্যান ৩.৬ ইঞ্চি এইচডি টিএফটি টাচ স্ক্রিন ডিসপ্লের সাথে এসেছে, যা ওয়াইফাই কানেক্টিভিটি সাপোর্ট করবে। তাছাড়া এতে রয়েছে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, যাকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। শুধু তাই নয়, অডিও ডিভাইসটিতে একাধিক অডিও ফরম্যাট সাপোর্ট করবে। এর মধ্যে রয়েছে হাই রেস অডিও, এলডিএসি, ডিএসডি এবং এফএলএসি অডিও ফরম্যাট। এছাড়া ডিভাইসটিতে একটি এস মাস্টার এইচএক্স ডিজিটাল এমপ্লিফায়ার বর্তমান, যা নয়েজ এড়াতে পারবে।

অন্যদিকে, ব্যবহারকারীর সুবিধার জন্য ডিভাইসটিতে মিডিয়া প্লেব্যাক কন্ট্রোল উপলব্ধ এবং পূর্বসূরী থেকে আরো উন্নত করার জন্য এতে থাকছে বিএসইই আল্টিমেট মিউজিক আপ স্কেলিং ফিচার, যা ওয়াইফাই স্ট্রিম বা ডাউনলোড করা উভয় মিউজিকের সাথে সামঞ্জস্যপূর্ণ। তাছাড়া এই এজ এআই এবং ডিএসইই আল্টিমেট ফিচারের মাধ্যমে ব্যবহারকারী ডিজিটাল মিউজিক ফাইল থেকে ওয়্যারলেস হেডফোনের মাধ্যমে গান শুনতে পারবেন।

যাইহোক, সনির এই নতুন ওয়াকম্যানটি ৩৬০ রিয়ালিটি অডিও সাপোর্ট সহ এসেছে, যা সনি ৩৬০ স্প্যাসিয়াল সাউন্ড টেকনোলজি নামে পরিচিত। ফলে ইউজার এই ওয়াকম্যান থেকে আগত সাউন্ড ৩৬০ ডিগ্রি গোলাকার ক্ষেত্রে উপভোগ করতে পারবেন।

এছাড়া আলোচ্য ওয়াকম্যানটি একবার চার্জে ৩৬ ঘন্টা ৪৪.১ কিলো হার্টজ এফএলএসি প্লেব্যাক, ৩২ ঘন্টা ৯৬ কিলোহার্টজ এফএলএসি হাই রেজোলিউশন অডিও প্লেব্যাক এবং ২৬ ঘন্টা মিউজিক সার্ভিস অ্যাপ ব্যবহারের সময় ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তদুপরি Sony NW-A306 ওয়াকম্যানের কানেক্টিভিটি অপশনে যুক্ত রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট, একটি স্টেরিও মিনি জ্যাক এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট।