আজ অর্ডার করলে ৮ হাজার টাকা ছাড়, লঞ্চ হল Sony WH-1000XM5 হেডফোন

বিশ্ববাজারে গত মে মাসে লঞ্চ হওয়া নতুন এই হেডফোনের ভারতীয় বাজারে দাম ধার্য করা হয়েছে ৩৪,৯৯০ টাকা। বর্তমানে এটি সংস্থার নিজস্ব ওয়েবসাইটে ২৬,৯৯০ টাকায় প্রি- অর্ডারের জন্য উপলব্ধ

Sony WH-1000XM5 launched in India
Sony WH-1000XM5 launched

ভারতে আত্মপ্রকাশ করল Sony WH-1000XM5 হেডফোন, যা ওয়্যারলেস অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলিং ফিচার সাপোর্ট করবে। নতুন ফ্ল্যাগশিপ ওয়্যারলেস ওভার-ইয়ার এই হেডফোনটি জাপানী ইলেকট্রনিক ব্র্যান্ড Sony-র জনপ্রিয় 1000X লাইনআপের নতুন সংযোজন। এটি ২০২০ সালে লঞ্চ হওয়া WH-1000XM4 হেডফোনের উত্তরসূরী। এতে রয়েছে নয়েজ ক্যান্সলেশন প্রসেসর কিউএন ১-এর সাথে ইন্টিগ্রেটেড প্রসেসর ভি ১। চলুন দেখে নেওয়া যাক নতুন Sony WH-1000XM5 হেডফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Sony WH-1000XM5 হেডফোনের দাম ও লভ্যতা

বিশ্ববাজারে গত মে মাসে লঞ্চ হওয়া নতুন এই হেডফোনের ভারতীয় বাজারে দাম ধার্য করা হয়েছে ৩৪,৯৯০ টাকা। বর্তমানে এটি সংস্থার নিজস্ব ওয়েবসাইটে ২৬,৯৯০ টাকায় প্রি- অর্ডারের জন্য উপলব্ধ। আগামী ৮ অক্টোবর থেকে এটি সনি সেন্টার স্টোর এবং জনপ্রিয় ই-কমার্স সাইট এবং ইলেকট্রনিক স্টোর থেকে কিনতে পাওয়া যাবে। ব্ল্যাক এবং সিলভার এই দুটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন তাদের পছন্দের সনি হেডফোনটি।

Sony WH-1000XM5 হেডফোনের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত Sony WH-1000XM5 হেডফোন সম্বন্ধে বলতে গেলে, এতে রয়েছে উন্নত সাউন্ড কোয়ালিটির সাথে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। তাছাড়া হেডফোনটি ইকিউএন ১ নয়েজ ক্যান্সলেশন প্রসেসর সহ ইন্টিগ্রেটেড প্রসেসর ভি১ দ্বারা চালিত।

তাছাড়া হেডফোনটির কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে ব্লুটুথ ৫.২। এতে এসবিসি, এএসি এবং এলডিএসই ব্লুটুথ কোডেক সাপোর্ট করবে। তাছাড়া এতে রয়েছে মাল্টি পয়েন্ট কানেক্টিভিটি, যার মাধ্যমে একসঙ্গে দুটি ডিভাইসের সাথে হেডফোনটিকে যুক্ত করা সম্ভব।
অন্যদিকে, উন্নততর সাউন্ড সরবরাহ করার জন্য সনির হেডফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩০ এমএম ডাইনামিক ড্রাইভার। তাছাড়া এর উন্নততর ডিজাইন পূর্বসূরীর তুলনায় আরো হালকা এবং ব্যবহারকারীকে আরো বেশি স্বাচ্ছন্দ দিতে সক্ষম।

আবার নতুন হেয়ারেবলটি টাচ কন্ট্রোল সাপোর্ট করায় স্পর্শের মাধ্যমে এর মিউজিক ট্র্যাক পরিবর্তন, ভলিউম নিয়ন্ত্রণ করা যাবে। এমনকি হেডফোনটিতে আটটি মাইক্রোফোন উপলব্ধ।

এছাড়া Sony WH-1000XM5 হেডফোনকে সনি হেডফোনস কানেক্ট অ্যাপের সঙ্গে যুক্ত করে স্মার্টফোনের থেকেই ব্যবহারকারী নয়েজ ক্যান্সলেশন ফিচার, ৩৬০ রিয়েলিটি অডিও, গুগল এবং অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালু করতে পারবেন। এছাড়া হেডফোনটিতে গুগল ফার্স্ট পেয়ার এবং সুইফট পেয়ার সাপোর্ট করবে। সংস্থার দাবি অনুযায়ী, একবার চার্জে হেডফোনটি ৩০ ঘন্টা পর্যন্ত একটানা পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷