অভিনব ফিচারের হেডফোন আনল Xiaomi, জল লাগলেও নষ্ট হবে না

Xiaomi Bone Conduction হেডসেট এমআইইউআই পপ-আপ কুইক কানেকশন সাপোর্ট সহ এসেছে। তাই ফোনের কাছাকাছি থাকলে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত সংযুক্ত হয়ে যাবে

Xiaomi Bone Conduction Headphone Launched

শাওমি নিয়ে এল তাদের নতুন হেডফোন, যার নাম Xiaomi Bone Conduction। নতুন এই অডিও প্রোডাক্টে রয়েছে আকর্ষণীয় কিছু ফিচার। এটি একবার চার্জে ১২ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। চলুন দেখে নেওয়া যাক নতুন Xiaomi Bone Conduction হেডফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Bone Conduction এর দাম লভ্যতা

চীনের বাজারে শাওমি বোন কন্ডাক্ট হেডফোনের দাম ধার্য করা হয়েছে ৬৯৯ ইউয়ান ( প্রায় ৭,৯১৬ টাকা)। এটি ই-কমার্স সাইট জেডি ডট কমে উপলব্ধ। তবে ভারতে কবে এই হেয়ারেবলটি আসবে তা এখনো জানা যায়নি।

Xiaomi Bone Conduction এর স্পেসিফিকেশন ও ফিচার

আগেই বলেছি, নবাগত শাওমি বোন কন্ডাক্ট হেডফোনটি অভিনব ফিচারের এসেছে। এটি বাতাসের বদলে চিকবোনের মাধ্যমে সাউন্ড ভাইব্রেশান পরিবহন করবে। এই একই কৌশল যা সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী জলের নিচে ব্যবহার করে এবং জার্মান শাস্ত্রীয় সুরকার লুদ্বিগ ভান বিথবেন যখন তার শ্রবণশক্তি হারিয়ে ফেলেছিলেন তখন সংগীত তৈরীর জন্য এই কৌশলটিই ব্যবহার করতেন। এই প্রযুক্তির সাহায্যে ব্যবহারকারীরা সঙ্গীত শোনার সময় বাইরের বিশ্বকে প্রভাবিত না করেই পরিবেশের শব্দ শুনতে পারবেন। ফলে পরিবেশের দিক থেকে তাদের মনঃসংযোগ কখনো ক্ষুন্ন হবে না।

হেডফোনটির ডিজাইন প্রসঙ্গে বলতে গেলে এর ভেতরের ভাইব্রেটরটি নতুনত্ব ট্র্যাক টাইপ ডিজাইনের। তাছাড়া এর সাউন্ড কোয়ালিটি অনবদ্য। তাছাড়া এতে রয়েছে ৩৬০ ডিগ্রী ক্লোজ ডিরেকশনাল সাউন্ড ক্যাভিটি, যা কোনোরকম সাউন্ড লিকেজ হতে দেবে না। সেই সঙ্গে ব্যবহারকারীর গোপনীয়তা বজায় রাখবে।

তাছাড়া হেডফোনটির কানেক্টিভিটি অপশনে শামিল রয়েছে ব্লুটুথ ৫.২। সংস্থার মতে, হেডফোনটি ৮৬ এমএস লো ল্যাটেন্সি সরবরাহ করতে সক্ষম। তাই ব্যবহারকারী অনায়াসেই এক্সারসাইজের সময় হেডফোনটি ব্যবহার করতে পারবে।

উপরন্তু Xiaomi Bone Conduction হেডফোনটি একবার চার্জে ১২ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। ইউএসবি সি টাইপ পোর্টের মাধ্যমে হেডফোনটিকে চার্জ দেওয়া যাবে। এছাড়া ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসায় মাত্র ৫ মিনিট চার্জে ইয়ারফোনটি ২ ঘণ্টা পর্যন্ত মিউজিক টাইম অফার করতে সক্ষম।

Xiaomi Bone Conduction হেডসেট এমআইইউআই পপ-আপ কুইক কানেকশন সাপোর্ট সহ এসেছে। তাই ফোনের কাছাকাছি থাকলে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত সংযুক্ত হয়ে যাবে। সর্বোপরি ইয়ারফোনটি IP66 রেটিং প্রাপ্ত এবং অর্থাৎ জল, বৃষ্টি, হাওয়া এবং ঘাম থেকে হেডফোনটিকে সুরক্ষিত রাখবে।