2022 SYM Joyride 300: স্কুটারে বাইকের স্বাদ, বাজারে আসছে নতুন ম্যাক্সি স্কুটার

সম্প্রতি শেষ হয়েছে EICMA 2021 আন্তর্জাতিক গাড়ি প্রদর্শনী ইভেন্ট। যেখানে বহু সংস্থাই নিজেদের একাধিক গাড়ির উপর থেকে পর্দা সরিয়েছে। সেই তালিকায় ছিল অন্যতম তাইওয়ানিজ অটোমোবাইল সংস্থা SYM Motors-এরও নাম। এবছর উক্ত ইভেন্টে তাঁরা নিজেদের লাইনআপে মোট ৬টি গাড়ি যোগ করেছে। যার মধ্যে তিনটিই সম্পূর্ণ নতুন মডেল। অন্যদিকে সংস্থার বাজারচলতি SYM Joyride EVO 200 স্কুটারটির আপডেটেড ভার্সন 2022 SYM Joyride 300 নামে উন্মোচিত করা হয়েছে। ৩০০ সিসি-র ম্যাক্সি-স্কুটারটি আগের মডেলটির তুলনায় চালককে দূরপাল্লার ভ্রমণে অধিক স্বাচ্ছন্দ্য এবং সাবলীলতা দেবে বলে আশাবাদী সংস্থাটি। আসুন দেখে নেওয়া যাক 2022 SYM Joyride 300-এর সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম।

2022 SYM Joyride 300: ফিচার

জয়রাইড ৩০০ সম্পূর্ণ এলইডি লাইটিং সিস্টেম সহ আসতে পারে। অন্যদিকে এতে কিলেস ইগনিশন প্রযুক্তি সহ একটি মোনোক্রম এলসিডি ডিসপ্লে দেওয়া হতে পারে। অন্যান্য ফিচারের মধ্যে এতে একটি বৃহৎ ফ্রন্ট স্টোরেজ কম্পার্টমেন্ট, একটি ফাস্ট চার্জিং ইউএসবি ২.০ পোর্ট, একটি বৃহৎ আন্ডারসিট স্টোরেজ, টু-পজিশন অ্যাডজাস্টেবল উইন্ড স্ক্রীনের (যা একটি কুইক রিলিজ লিভার দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে) দেখা মিলতে পারে। এছাড়াও এর সামনে ও পেছনে যথাক্রমে ১৫ ও ১৪ ইঞ্চির হুইল থাকার সম্ভাবনা রয়েছে।

2022 SYM Joyride 300: ইঞ্জিন

এসওয়াইএম জয়রাইড ৩০০ ম্যাক্সি স্কুটারটিতে লিকুইড কুল্ড, ফুয়েল ইঞ্জেক্টেড, সিঙ্গেল সিলিন্ডার সহ ২৮০ সিসি-র ইঞ্জিন থাকতে পারে। যা থেকে ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৬ এইচপি শক্তি এবং সর্বাধিক ৬,০০০ আরপিএম গতিতে ২৬ এনএম টর্ক উৎপন্ন হতে পারে।

2022 SYM Joyride 300: দাম

2022 SYM Joyride 300-এর দাম লঞ্চ হওয়ার পরই সঠিকভাবে বলা সম্ভব। স্কুটারটি ইউরোপ এবং এশিয়ার বাজারে আগামী বছরের শুরুতেই লঞ্চ হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

বাজারে আসার পর Yamaha XMax ও BMW C 400 GT হবে এর মূল প্রতিদ্বন্দ্বী। যদিও খুব শীঘ্রই যে ভারতের বাজারে এটি লঞ্চ হবে না তা অনুমান করা যায়। প্রসঙ্গত, EICMA 2021-এ প্রদর্শন করা হয়েছে সংস্থার এমন অন্যান্য গাড়িগুলি হল – SYM HuskyADV, 4Mica, KRNBT, e-Mio ও e-Fiddl। যার মধ্যে e-Mio ও e-Fiddl আবার বৈদ্যুতিক ভার্সনের সাথে এসেছে।