Categories: Automobile

পকেটের চাপ কমাতে চলে এল দু’রকম জ্বালানি চালিত নতুন Bajaj Pulsar 125, দাম জেনে নিন

বাজাজ এর সবচেয়ে সস্তা পালসার মডেল Pulsar 125 বাইকে এতদিন পর্যন্ত ফুয়েল ইনজেকশন সিস্টেমের পরিবর্তে ই-কার্বুরেটর ব্যবহার করা হতো। পালসার সিরিজের একমাত্র মডেল হিসাবে বাইকটির ইঞ্জিনেই এমন ব্যবস্থা রাখা হয়েছিল। তবে নতুন আপডেটের সৌজন্যে ইঞ্জিনে বড়সড়ো বদল ঘটতে চলেছে। খুব শীঘ্রই একঝাঁক পরিবর্তনের সঙ্গে লঞ্চ হবে 2023 Bajaj Pulsar 125। তার আগে দেশজুড়ে বিভিন্ন শোরুমে পৌঁছতে শুরু করেছে এটি। একটি ইউটিউব ভিডিয়ো থেকে মোটরসাইকেলটির খুঁটিনাটি প্রকাশ্যে এসেছে।

2023 Bajaj Pulsar 125 এর নতুন আপডেটস

DTS-i এর বদলে আসছে সিঙ্গেল স্পার্ক প্লাগ

২০২৩ বাজাজ পালসার ১২৫ এর সবচেয়ে বড় দৃশ্যমান পরিবর্তন অ্যালয় হুইলে। বর্তমানের মডেলটিতে ছয় স্পোক যুক্ত অ্যালয়ের পরিবর্তে এখন থেকে আরও আকর্ষণীয় লুকের তিন স্পোক যুক্ত অ্যালয় হুইল ব্যবহার করা হয়েছে। এছাড়াও বাজাজ পালসার রেঞ্জের বেশিরভাগ মডেলেই এক অন্যতম ফিচার হিসেবে ডিজিটাল টুইন স্পার্ক অর্থাৎ DTS-i দেখতে পাওয়া যেত। সেই নিয়মেও ছেদ পড়তে চলেছে এবার।বাজাজ পালসার ১২৫ এর ইঞ্জিনের উপর যেখানে DTS-i ব্যাজ লাগানো থাকতো সেখানেই এবার থেকে থাকবে বাজাজের নিজস্ব লোগো। তাই টুইন্স পার্ক এর পরিবর্তে চিরাচরিত সিঙ্গেল স্পার্ক থাকবে এতে।

OBD-2 এবং E20 ফুয়েল সম্বলিত ইঞ্জিন

২০২৩ পালসার ১২৫ এর ইঞ্জিনে কারিগরি দিক থেকে প্রচুর পরিবর্তন করা হয়েছে। ১লা এপ্রিলের থেকে চালু হওয়া নিয়ম অনুযায়ী এই নতুন ইঞ্জিনটি অন বোর্ড ডায়াগনস্টিক সিস্টেমের সাথে আসবে। এর ফলে ইঞ্জিন থেকে প্রতিমুহূর্তে নির্গত হওয়া কালো ধোঁয়ার পরিমাণ মনিটর করা সম্ভব হবে। তাছাড়া, ৮০ শতাংশ পেট্রল ও ২০ শতাংশ ইথানল মিশ্রিত জ্বালানি বা ই২০ ফুয়েলেও চলতে পারবে বাইকটি।

বর্তমানে পালসার ১২৫ এর ইঞ্জিন থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১১.৮ এইচপি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১০.৮ এনএম টর্ক উৎপাদিত হয়। ফুয়েল ডেলিভারি সিস্টেম পরিবর্তিত হলেও ইঞ্জিনের পাওয়াল একই রকম থাকবে বলে মনে করা হচ্ছে।

আরো বেশি তথ্য দেখাবে নতুন ডিসপ্লে

ইন্সট্রুমেন্ট কনসোল হিসাবে সেমি ডিজিটাল ডিসপ্লে পূর্বের মতো এবারও দেখতে পাওয়া যাবে। তবে বর্তমানে এতে অ্যাভারেজ ফুয়েল ইকোনোমি এবং প্রতিমুহূর্তে ট্যাংকের মধ্যে থাকা পেট্রলে কতটা দূরত্ব অতিক্রম করা যাবে সেই তথ্য দেখা যাবে। উপরের এই পরিবর্তনগুলি ছাড়াও নতুন আপডেটের সঙ্গে বেশ কয়েকটি নতুন রং ও গ্রাফিক্স অপশন থাকবে বলে জানা গিয়েছে। পালসার ১২৫ এর বাকি ডিজাইন ও অন্যান্য বৈশিষ্ট্যগুলি পূর্বের মতোই রাখা হয়েছে।

2023 Bajaj Pulsar 125 দাম

ডিলার সূত্রে দাবি, বিদায়ী মডেলের মতো নতুন ভার্সনও প্রায় একই দামে পাওয়া যাবে। এক্স-শোরুম মূল্য ৮০,১৫৪ টাকা থেকে শুরু হতে পারে। ১২৫ সিসির সেগমেন্টে এদেশের বাজারে বাজাজ পালসারকে চ্যালেঞ্জ জানাবে Hero Glamour, Honda SP 125 এবং TVS Raider 125।

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Recent Posts

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

1 hour ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

1 hour ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

2 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

4 hours ago

Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

5 hours ago

India Post Scam: এক মেসেজেই চুরি যাচ্ছে ব্যক্তিগত তথ্য, আপনার ফোনে এলে এড়িয়ে চলুন

বর্তমানে নতুন ভাবে প্রতারণা শুরু করেছে স্ক্যামাররা। এখন তারা India Post-এর নামে ভুয়ো মেসেজ পাঠিয়ে…

5 hours ago