Force Citiline: একান্নবর্তী পরিবারের জন্য এল আদর্শ গাড়ি, ভেতরে দশজনের বসার ব্যবস্থা!

পরিবারের সদস্য বেশি হওয়ার কারণে একটি গাড়িতে সবার বসার জায়গা হয় না। এমন চিত্র হামেশাই নজরে পড়ে। আবার গাঁটের কড়ি খরচ করে দু’টো গাড়ি কেনাও…

পরিবারের সদস্য বেশি হওয়ার কারণে একটি গাড়িতে সবার বসার জায়গা হয় না। এমন চিত্র হামেশাই নজরে পড়ে। আবার গাঁটের কড়ি খরচ করে দু’টো গাড়ি কেনাও সম্ভব হয়ে ওঠে না। সাথে রাখার জায়গারও সমস্যা দেখা দিতে পারে। যার সমাধান সূত্র হিসেবে ফোর্স মোটরস (Force Motors) তাদের মাল্টি ইউটিলিটি ভেহিকেল বা এমইউভি (MUV) লঞ্চ করল। চালক সহ ১০ জন যাত্রীর আসনযুক্ত গাড়িটির নাম – Force Citiline। ভারতে এর দাম ১৫.৯৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বেশি যাত্রী ধরার কারণে একান্নবর্তী পরিবারের জন্য এই গাড়িটি আদর্শ। সদস্যরা সকলে একসাথে যাত্রার আনন্দ অনুভব করতে পারবেন এতে।

Force Citiline : ইন্টেরিয়র এবং এক্সটেরিয়র

ফোর্স সিটিলাইন-এ চারটি সারিতে ১০টি ফ্রন্ট ফেসিং সিট রয়েছে। দ্বিতীয় ও চতুর্থ সারিতে রয়েছে তিনটি সিট, যেখানে প্রথম এবং তৃতীয় সারিতে দুটি সিট অফার করা হয়েছে। সংস্থার দাবি, এতে পা রাখার জায়গা সেগমেন্টের মধ্যে সবচেয়ে বেশি। আবার সকলের মাথা, হাত এবং কাঁধ নড়াচড়ার জন্যও যথেষ্ট জায়গা মিলবে।

ডিজাইনের প্রসঙ্গে বললে ফোর্স সিটিলাইন-এ রয়েছে সুন্দর একজোড়া হেডল্যাম্প, চওড়া উইন্ডস্ক্রিন, সহজে ভেতরে ঢোকা ও বেরোনোর সুবিধা, স্টাইলিশ ব্লিঙ্কার এবং রিয়ার বাম্পার। কেবিনের ফিচার হিসেবে রয়েছে আকর্ষণীয় ড্যাশবোর্ড, বাকেট সিট, অপ্টিমাম লেগ রুম, ডুয়েল এসি সিস্টেম সহ সেন্টার কনসোল।

Force Citiline : ইঞ্জিন, সাসপেনশন

নতুন Force Citiline-এ এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ২৫৯৬ সিসি ডিজেল ইঞ্জিন। যা থেকে ৩,২০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯১ এইচপি শক্তি এবং ১৪০০-২৪০০ আরপিএম গতিতে ২৫০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড গিয়ারবক্স। আর সাসপেনশনের প্রসঙ্গে বললে এমইউভি গাড়িটিতে দেওয়া হয়েছে একটি স্বতন্ত্র ডবল উইশবোন ইউনিট। যেখানে পেছনে রয়েছে একটি লিফ স্প্রিং সাসপেনশন। আবার এতে পাওয়ার স্টিয়ারিং বর্তমান।

Force Citiline : ফুয়েল ট্যাঙ্ক এবং সেফটি

Force Citiline MUV দৈর্ঘ্য, প্রস্থ, উচ্চতা এবং হুইলবেস যথাক্রমে ৩০৫০ মিমি, ১৮১৮ মিমি, ৫১২০ মিমি ও ২০২৭ মিমি। গাড়িটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৯১ মিমি। যেখানে এতে উপস্থিত একটি ৬৩.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক। এতে রয়েছে ২১৫/৭৫ আর১৫ এলটি মাপের রেডিয়াল টায়ার। সুরক্ষাজনিত ফিচার হিসেবে গাড়িটি এবিএস, ইবিডি, ডিস্ক ব্রেক ও অন্যান্য বৈশিষ্ট্য সহ হাজির হয়েছে। এতে তিন বছর বা তিন লাখ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি অফার করছে কোম্পানি।