Hero Xpulse 200 নাকি Benelli TRK 251? অ্যাডভেঞ্চার রাইডের জন্য কোন বাইক সেরা

সদ্য ভারতের বাজারে নতুন অবতারের লঞ্চ হয়েছে অ্যাডভেঞ্চার মোটরসাইকেল Hero XPulse 200 4V। দুটি ভ্যারিয়েন্টে এসেছে এটি। আরও উন্নত ডিজাইনের সাথে বাইকটিতে যোগ করা হয়েছে এবিএস মোড। আবার নয়া নির্গমন বিধি ওবিডি-২ মেনে হাজির হয়েছে এটি। বাজারে বাইকটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে Benelli TRK 251। এবারে XPulse আপডেট পাওয়ার পর প্রতিযোগিতা আরও জমে উঠেছে। এই প্রতিবেদনে মোটরসাইকেল দুটি কে কার থেকে এগিয়ে, তা বিচার করার জন্য তুলনামূলক আলোচনা রইল।

Hero XPulse 200 4V-এর দর্শন অধিক আবেদনময়ী

Hero XPulse 200 4V-এর ২০২৩ মডেলে আছে একটি সিঙ্গেল পিস সিট, দীর্ঘ উইন্ডস্ক্রিন, এককি প্রমিনেন্ট বিক, হাই মাউন্টেড এগজস্ট, এলইডি প্রোজেক্টর হেডলাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নাকেল গার্ড, এবং স্পোক রিম। চারটি শেডে একটি উপলব্ধ।

অন্যদিকে, Benelli TRK 251-এ একটি পেশীবহুল ট্যাঙ্ক, সাইড মাউন্টেড এগজস্ট, স্টিপ্টড আপ সিট, একটি উইন্ডশিল্ড, অ্যালয় রিম, একটি হ্যালোজেন হেডল্যাম্প এবং একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার অফার করা হয়েছে।

Hero XPulse 200 4V-তে আছে আরও বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স

XPulse 200 4V-এর মাটি থেকে সিটের উচ্চতা ৮৯১ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ২৭০ মিমি, ১৩ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। যেখানে Benelli TRK 251-এর সিট হাইট ৮০০ মিমি, গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি এবং ১৮ লিটারের ফুয়েল ট্যাঙ্ক র্তমান।

Benelli TRK 251-এর ইঞ্জিন আবার অধিক শক্তিশালী

২০২৩ এক্সপাল্স ২০০ ৪ভি একটি বিএস৬ ফেজ২ পালনকারী ২০০ সিসি, অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন সহ এসেছে। যা থেকে ১৮.৮ এইচপি শক্তি এবং ১৭.৩৫ এনএম টর্ক উৎপন্ন হয়। এতে ৫ স্পিড গিয়ারবক্স বর্তমান। অন্যদিকে বেনেলি টিআরকে ২৫১ একটি ২৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিনে ছোটে। এটি থেকে ২৫.৪ এইচপি শক্তি এবং ২১.১ এনএম টর্ক পাওয়া যায়। এক্ষেত্রে ৬-স্পিড ট্রান্সমিশন উপলব্ধ।

Hero XPulse 200 4V-তে অ্যাডজাস্টেবল এবিএস অফার করা হয়েছে

XPulse 200 4V-তে উভয় চাকায় ডিস্ক ব্রেক, সিঙ্গেল চ্যানেল এবিএস (রোড, অফ-রোড এবং র‍্যালি – এই তিন মোড সহ), টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, একটি ৭-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার মনোশক ইউনিট রয়েছে। অন্যদিকে TRK 251-এর হার্ডওয়্যারের তালিকায় উপস্থিত উভয় রিমে ডিস্ক ব্রেক, ডুয়েল চ্যানেল এবিএস, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টেলিস্কোপিক রিয়ার অয়েল ড্যাম্পড কয়েল স্প্রিং।

উভয় মোটরসাইকেলের দাম

Hero XPulse 200 4V-এর দাম ১.৪৪ লক্ষ টাকা থেকে শুরু করে ১.৫১ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। যেখানে Benelli TRK 251-এর মূল্য ২.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এতে বেশি শক্তিশালী ইঞ্জিন থাকলেও, আকর্ষণীয় ডিজাইন, বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, অ্যাডজাস্টেবল এবিএস, এলইডি হেডলাইট এবং তুলনামূলক সস্তা হওয়ার কারণে আমাদের ভোট Xpulse এর দিকে।