Apache, Pulsar-দের সত্যিই কি টেক্কা দিতে পারবে হিরো? Xtreme বাইকের নতুন ভার্সন আশা জাগাচ্ছে

হিরো মোটোকর্প (Hero MotoCorp) এ বছর পুজোর সময় Xtreme 160R-এর আপডেটেড ভার্সন লঞ্চ করতে চলেছে। বাইকটির ২০২৩ মডেলটির দাম যে বৃদ্ধি পাবে, তা একপ্রকার নিশ্চিতভাবে বলা যায়। এবারে সম্পূর্ণ ক্যামোফ্লেজে মোড়ানো অবস্থায় মোটরসাইকেলটির দেখা মিলল। যেটি 2023 Xtreme 160R-এর প্রোডাকশন-রেডি ভার্সন বলে মনে করা হচ্ছে। ছবিতে নতুন মডেলটির ডিজাইন এলিমেন্ট, হুইল এবং সাসপেনশন সম্পর্কে ধারনা পাওয়া গিয়েছে।

2023 Xtreme 160R-তে থাকছে ১৭ ইঞ্চি হুইল

নয়া Xtreme 160R-এ থাকছে একটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক ও এর এক্সটেনশন, একটি স্টেপ্ড আপ সিট, সাইড মাউন্টেড এগজস্ট এবং একটি হাইসেট হ্যান্ডেলবার। এতে দেওয়া হয়েছে নতুন কানেক্টিভিটি ফিচার সহ আপডেটেড ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফুল এলইডি সেটআপ, এবং ১৭ ইঞ্চি ব্ল্যাক্ড আউট হুইল। ১২ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ ১৪০ কেজি ওজন সহ হাজির হবে মোটরসাইকেলটি।

আগের চাইতে মাইলেজ বেশি মিলবে

2023 Xtreme 160R আগের মতই একটি ১৬৩ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন সমেত হাজির হবে বলে মনে করা হচ্ছে। যা থেকে ১৫ এইচপি শক্তি এবং ১৪ এনএম টর্ক উৎপন্ন হবে। বিএস৬ ফেজ২ নির্গমন বিধি পালনকারী মোটর সহ হাজির হবে বাইকটি। অ্যাক্সেলারেশন এবং মাইলেজের মাত্রা আগের থেকে বৃদ্ধি পেতে পারে।

রিয়ার মোনোশক ইউনিটের দেখা মিলবে

Hero Xtreme 160R-এর উভয় চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হতে পারে। আবার হ্যান্ডেলিং যাতে আরো ভালো হয়, সেজন্য সিঙ্গেল চ্যানেল এবিএস সহ হাজির হতে পারে বাইকটি। সাসপেনশনের দায়িত্ব সামলাতে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং সেভেন-স্টেপ রাইডার অ্যাডজাস্টেবল মনোশক রিয়ার ইউনিটের দেখা মিলবে এতে।

সম্ভাব্য দাম ও প্রতিপক্ষ

Xtreme 160R-এর বর্তমান বাজার চলতি মডেলটির দাম ১.১৯ লক্ষ থেকে ১.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। আসন্ন মডেলটির মূল্য এর চাইতে বাড়তে পারে বলেই অনুমান। বাইকটির প্রতিপক্ষ হিসাবে বাজারে রয়েছে Pulsar N160 ও Apache RTR 160।