হলুদ রঙের ঝাক্কাস স্পোর্টস বাইক নিয়ে আসছে Hero, লঞ্চের আগেই ছবি লিক হয়ে গেল

প্রিমিয়াম মোটরসাইকেলের বাজার ধরতে নড়েচড়ে বসেছে বর্তমানে ভারতের বৃহত্তম টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। ইতিমধ্যেই সংস্থাটি Xpulse 200 4V ও Xpulse 200T 4V লঞ্চ…

প্রিমিয়াম মোটরসাইকেলের বাজার ধরতে নড়েচড়ে বসেছে বর্তমানে ভারতের বৃহত্তম টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। ইতিমধ্যেই সংস্থাটি Xpulse 200 4V ও Xpulse 200T 4V লঞ্চ করেছে। এবারে তারা ২০০ সিসির আরও একটি মোটরসাইকেলের ফোর-ভাল্ভ ভার্সনস লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। যার নাম Xtreme 200S। বর্তমানে সংস্থার একমাত্র ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক এটি। লঞ্চের আগেই নতুন মডেলটির ছবি নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। পুরনো মডেলের তুলনায় ডিজাইনে কিছু পরিবর্তন নজর করা গেছে।

Hero Xtreme 200S 4V ডিজাইন

ফোর-ভাল্ভ মোটরসাইকেলটির সার্বিক ডিজাইন টু-ভাল্ভ ভার্সনের অনুরূপ হবে। আসন্ন Xtreme 200S 4V-তে নতুন গ্রাফিক্সের দেখা মিলবে। স্পাই ছবিতে মোটরসাইকেলটির হলুদ এবং কালো রঙের ডুয়েল টোন ফিনিশ নজরে পড়েছে। বাজার চলতি মডেলটির ফিচারগুলি ফোর ভাল্ভ ভার্সনেও বর্তমান থাকবে। যেমন সিঙ্গেল পড এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, ব্লুটুথ চালিত ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, স্টেপ আপ সিট, সাইড স্লাঙ্গ এগজস্ট এবং ১৭ ইঞ্চি অ্যালয় হুইল।

Hero Xtreme 200S ইঞ্জিন স্পেসিফিকেশন

ফোর ভাল্ভ যুক্ত Hero Xtreme 200S-তে থাকছে একটি ১৯৯.৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৮.৮৩ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৭.৩ এনএম টর্ক পাওয়া যাবে। এর সাথে সংযুক্ত থাকবে একটি ৫-স্পিড গিয়ারবক্স। এতে দেওয়া হবে নয়া নির্গমন বিধি ওবিডি-২ এবং ই২০ পালনকারী ইঞ্জিন।

Hero Xtreme 200S 4V হার্ডওয়্যার

হার্ডওয়্যারের কথা বললে বর্তমান ভার্সনের সাথে Xtreme 200S 4V-র মিল নজরে পড়বে। যেমন এতে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে সিঙ্গেল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক। উভয় দিকে ১৭ ইঞ্চি হইলের সাথে সামনে ও পেছনে যথাক্রমে ১০০/৮০ সেকশন ও ১৩০/৭০ সেকশন টিউবলেস টায়ার থাকছে।

Hero Xtreme 200S 4V সম্ভাব্য দাম

Hero Xtreme 200S 4V-কে একটি ডিলার ইভেন্টে দেখা গেছে। তাই অনুমান করা হচ্ছে, খুব শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে মোটরসাইকেলটি। আশা করা হচ্ছে, পুরনো মডেলের থেকে নতুন বাইকটির দাম সামান্য বেশি হতে পারে। বর্তমানে এর বাজার মূল্য ১.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এদেশে Suzuki Gixxer SF ও Bajaj Pulsar RS 200-এর সাথে Xtreme 200S-এর টক্কর চলবে।