লুক চমকে দেবে, দুর্ধর্ষ ফিচার্সের সঙ্গে Hyundai i20 facelift এর এন্ট্রি, ভারতে লঞ্চ হবে শীঘ্রই

হুন্ডাই মোটর (Hyundai Motor) তাদের প্রিমিয়াম হ্যাচব্যাক i20 এর facelift ভার্সনের উপর থেকে পর্দা সরিয়েছে। দারুণ মেকওভার এবং উন্নত প্রযুক্তি সহ নয়া i20-র এই প্রথম ছবি ও বিশদ তথ্য অফিসিয়ালি প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। এই মুহূর্তে ইউরোপের বাজারে গাড়িটি আত্মপ্রকাশ করেছে। আশা করা হচ্ছে, নতুন i20 facelift এ বছরের শেষের দিকে ভারতের বাজারে লঞ্চ হবে।

Hyundai i20 facelift আত্মপ্রকাশ করল

সংস্থা সূত্রে খবর, ২০২৩ এর তৃতীয় ত্রৈমাসিক থেকে i20-এর উৎপাদন শুরু করা হবে। ভারতের বাজারে গাড়িটির প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Maruti Suzuki Baleno ও Tata Altroz। ফেসলিফ্ট মডেলে নতুন ডিজাইনের বাম্পার এবং আকর্ষণীয় গ্রিল অফার করা হয়েছে। পেছনের ডিজাইনেও কিছু নতুনত্ব নজরে পড়েছে। ১৬-১৭ ইঞ্চির রিম লুকে আলাদা মাত্রা যোগ করেছে।

Hyundai i20 facelift কালার স্কিম ও ইঞ্জিন

হুন্ডাই তাদের আই২০-তে আটটি কালার স্কিম অফার করছে। যার মধ্যে তিনটি সম্পূর্ণ নতুন এবং দুটি ডুয়েল টোন অপশন। তিনটি নতুন রঙ হিসেবে আছে – লুসিড লাইম মেটালিক, লুমেন গ্রে পার্ল এবং মেটা ব্লু পার্ল। এছাড়া পেইন্ট স্কিমের তালিকায় রয়েছে – অ্যাটলাস হোয়াইট, ফ্যান্টম ব্ল্যাক পার্ল, অরোরা গ্রে পার্ল, ড্রাগন রেড পার্ল এবং ম্যানগ্রোভ গ্রীন পার্ল। এদের মধ্যে কয়েকটিতে ব্ল্যাক রুফের দেখা মিলবে।

i20 facelift-এর অন্দরমহলে থাকছে ৪.২ ইঞ্চির স্ক্রিন সহ আপগ্রেডেড ইন্সট্রুমেন্ট প্যানেল (বেস ভ্যারিয়েন্ট), ফুল ডিজিটাল ১০.২৫ ইঞ্চি ড্রাইভার ডিসপ্লে, যা Hyundai Alcazar থেকে নেওয়া। গাড়িটিতে দেওয়া হয়েছে নতুন ১.০ লিটার থ্রি সিলিন্ডার T-GDi পেট্রোল ইঞ্জিন। যেটি ১০০ এইচপি এবং ১২০ এইচপি – এই দুই আলাদা টিউনিংয়ে অফার করা হতে পারে। গাড়িটি ৬-স্পিড iMT ম্যানুয়াল গিয়ার বক্স এবং একটি ৭-স্পিড ডিসিটি ডুয়েল ক্লাচ ট্রান্সমিশন সহ বেছে নেওয়া যাবে।

Hyundai i20 facelift-এ অত্যাধুনিক ফিচারের মধ্যে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা এডাস (ADAS) অফার করা হয়েছে। এছাড়াও সেফটি ফিচারের তালিকায় উপস্থিত লেন কিপ অ্যাসিস্ট। আবার ব্লাইন্ড স্পট ডিটেকশন, কলিশন অ্যাভয়েডেন্স, রিয়ার ক্রস ট্রাফিক অ্যালার্ট এবং স্মার্ট ক্রুজ কন্ট্রোল – ফিচারগুলি অপশনাল হিসেবে অফার করা হবে।