Kawasaki দেশে 300cc-র সবচেয়ে শক্তিশালী স্পোর্টস বাইক লঞ্চ করল, দাম-ফিচার দেখুন

কাওয়াসাকি মোটরস (Kawasaki Motors) ভারতে Ninja 300-এর নতুন সংস্করণ আনুষ্ঠানিকভাবে লঞ্চ করল। এটির দাম ৩.৪৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। ৩০০ সিসির স্পোর্টস বাইকটি তিনটি ভিন্ন কালার অপশনে বেছে নেওয়া যাবে। যেগুলি হল – লাইম গ্রীন, ক্যান্ডি লাইম গ্রীন এবং মেটালিক মুনডাস্ট গ্রে। আগের তুলনায় 2023 Kawasaki Ninja 300-এর পারফরম্যান্স এবং রাইডিং ডায়নামিক উন্নত হয়েছে বলে দাবি সংস্থার।

2023 Kawasaki Ninja 300 লঞ্চ হল

জাপানি টু-হুইলার নির্মাতা জানিয়েছে যে Kawasaki Ninja 300-এর রেড হাইলাইট সহ ফেয়ারিংয়ে ব্ল্যাক গ্রাফিক্সের সাথে লাইম গ্রীন পেইন্ট স্কিমটি হল বেস কালার। রেসিংয়ের উদ্দীপনা তীব্রতর করার মত স্টাইলিং সহ এসেছে বাইকটি। ক্যান্ডি লাইম গ্রীন পেইন্ট থিমটি হল ডুয়েল-টোন কালার। যার সাইড প্যানেল এবং ফুয়েল ট্যাঙ্কে গ্রাফিক্সের কারুকার্য বর্তমান। অন্যদিকে মেটালিক মুনডাস্ট গ্রে মডেলটি ধূসর রঙের সাথে এসেছে। এর সার্বিক ডিজাইনে গ্রীন কালার সুস্পষ্ট।

2023 Kawasaki Ninja 300 ইঞ্জিন ও ফিচার্স

নতুন কাওয়াসাকি নিনজা ৩০০ একটি লিকুইড কুল্ড, ফোর স্ট্রোক, প্যারালাল টুইন ২৯৬ সিসি, DOHC, এইট-ভাল্ভ ইঞ্জিন সহ এসেছে। ফুয়েল ইনজেকশন সিস্টেম সহ ইঞ্জিনটি থেকে ৩৯ পিএস শক্তি এবং ২৬.১ এনএম টর্ক উৎপন্ন হবে। ফলে এটিই দেশের সবচেয়ে শক্তিশালী ৩০০ সিসি বাইক। সামগ্রিকভাবে পারফরম্যান্স বাড়াতে এতে দেওয়া হয়েছে ডুয়েল চ্যানেল এবিএস, হিট ম্যানেজমেন্ট টেকনোলজি, আরাম অনুভবের জন্য রেস ডিরাইভড ক্লাচ টেকনোলজি, উন্নত অ্যাটোমিসিং ইঞ্জেক্টর এবং ডুয়েল থ্রটেল ভাল্ভ।

কাওয়াসাকি দাবি করেছে তাদের নতুন ভার্সনের Ninja 300-এ দিয়েছে উচ্চ ক্ষমতার ডায়মন্ড চ্যাসিস, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ, ছোট সাইলেন্সার সহ এগজস্ট, যা কম আওয়াজ উৎপন্ন করবে। এছাড়া এতে উপস্থিত একাধিক লিন অ্যাঙ্গেল উচ্চগতি প্রদানে সাহায্য করবে।