Kia Seltos Facelift: শক্তিশালী ইঞ্জিনের সঙ্গে অত্যাধুনিক ফিচার্স, বাজার মাতাতে শীঘ্রই এন্ট্রি কিয়ার নয়া SUV-র

কিয়া ইন্ডিয়া (Kia India) তাদের Seltos এসইউভির ফেসলিফ্ট ভার্সন ভারতে লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। সামনের মাস অর্থাৎ জুলাইতেই গাড়িটি দেশে আত্মপ্রকাশ করতে পারে বলে অনুমান। এত…

কিয়া ইন্ডিয়া (Kia India) তাদের Seltos এসইউভির ফেসলিফ্ট ভার্সন ভারতে লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। সামনের মাস অর্থাৎ জুলাইতেই গাড়িটি দেশে আত্মপ্রকাশ করতে পারে বলে অনুমান। এত জোর দিয়ে এমন বলার কারণ, অন্ধ্রপ্রদেশে কিয়ার কারখানার কাছে সেলটস-এর নয়া ভার্সনের প্রথমবার টেস্ট রান চালাতে দেখা গেছে। স্পট করা মডেলটির গায়ে কোনোরকম আবরণ ছিল না। মিড-লাইফ আপডেট যুক্ত হওয়ার ফলে Maruti Suzuki Grand Vitara, Brezza, Toyota Hyryder, ও Honda Elevate-কে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে 2023 Kia Seltos Facelift।

Kia Seltos Facelift জুলাইতে লঞ্চ হতে পারে

উক্ত সেগমেন্টে Hyundai Creta নেতৃত্ব প্রদান করছে। মে মাসের বিক্রির নিরিখে এটি দেশের বেস্ট সেলিং এসইউভি-র তকমা আদায় করেছে। এটিও আপডেট পেতে চলেছে। ২০২৪-এ যার নতুন প্রজন্মের মডেল বাজারে আনতে পারে হুন্ডাই। 2023 Kia Seltos-এর ডিজাইন, ইঞ্জিন এবং টেকনোলজিতে নতুনত্বের দেখা মিলবে।

সম্প্রতি দর্শন পাওয়া Seltos-এর গায়ে মেরুন রঙের আস্তরণ দেখা যায়। এটি গাড়িটির টপ-এন্ড GT Line ভ্যারিয়েন্ট। এসইউভি মডেলটিতে দেওয়া হয়েছে নতুন গ্রিল, নয়া এলইডি ডিআরএল সমেত উন্নত হেডল্যাম্প এবং আপডেটেড বাম্পার। যদিও আইস কিউব এলইডি ফগল্যাম্প অ্যাসেম্বলি এবং অ্যালয় হুইল বর্তমান মডেলের ন্যায়। নতুন Seltos-এর সামনে ও পেছনে থাকছে এলইডি স্ট্রিপ। এছাড়া দরজায় নতুন ক্ল্যাডিং, পেছনে নয়া টেলল্যাম্প দেওয়া হয়েছে। GT Line-এর সামনে ও পেছনের বাম্পারে লাল রঙ এবং ডুয়েল এগজস্ট ট্রিপ বর্তমান।

2023 kia seltos facelift spied in india

নতুন ২০২৩ কিয়া সেলটস ফেসলিফ্ট-এর তাৎপর্যপূর্ণ আপডেটগুলির মধ্যে অন্যতম প্যানোরামিক সানরুফ এবং অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS)। সেফটি ফিচার হিসাবে থাকবে ব্লাইন্ড স্পট কলিশন ওয়ার্নিং, ফরওয়ার্ড কলিশন অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট, ইন্টেলিজেন্ট স্পিড লিমিট অ্যাসিস্ট, স্মার্ট ক্রুজ কন্ট্রোল, হাইওয়ে ড্রাইভিং অ্যাসিস্ট, সেফ এগজিট ওয়ার্নিং এবং রিয়ার ক্রস ট্রাফিক কলিশন অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট। সেলটস ফেসলিফ্ট অ্যাম্বিয়েন্ট লাইটিং সমেত নতুন ইন্টেরিয়র থিম পেতে চলেছে।

জল্পনা চলছে, 2023 Kia Seltos Facelift একটি নতুন ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিনে অফার করা হবে। যেখানে বর্তমান মডেলে উপস্থিত ১.৪ লিটার টার্বো পেট্রোল ইউনিট। নতুন পাওয়ারট্রেন থেকে ১৬০ বিএইচপি শক্তি এবং ২৫৩ এনএম টর্ক পাওয়া যেতে পারে। গাড়িটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৭-স্পিড ডিসিটি গিয়ারবক্স সহ বেছে নেওয়া যাবে। এছাড়া, বাজার চলতি মডেলের ন্যায় ১.৫ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল (১১৫ বিএইচপি/১৪৪ এনএম) এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিনও (১১৬ বিএইচপি/২৫০ এনএম) অফার করা হবে।