2023 KTM 390 Adventure তুখোড় লুক নিয়ে লঞ্চ হল ভারতে, অবলীলায় ছুটবে পাহাড় থেকে জঙ্গল

আজ ভারতের বাজারে কেটিএম (KTM) তাদের নতুন প্রজন্মের 390 Adventure-এর আনুষ্ঠানিক লঞ্চের ঘোষণা করল। এর ফলে অ্যাডভেঞ্চার বাইকপ্রেমীদের হৃদয় যে উদ্বেলিত হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। KTM 390 Adventure-এর ২০২৩ মডেলটির দাম ৩.৬০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। স্বস্তির খবর, 390 Adventure-এর স্ট্যান্ডার্ড এবং X ভ্যারিয়েন্টের বিক্রি জারি রাখার নিশ্চিত বার্তা এসেছে ইউরোপীয় ব্র্যান্ডটির তরফে। নতুন ভার্সনে দেওয়া হয়েছে ফুল অ্যাডজাস্টেবল সাসপেনশন এবং স্পোক হুইল। বাইকটি র‍্যালি রেঞ্জ কালারে হাজির হয়েছে।

2023 KTM 390 Adventure লঞ্চ হল ভারতে

তিন বছর আগে প্রথম লঞ্চের সময় ৩৯০ অ্যাডভেঞ্চারে অ্যাডজাস্টেবল সাসপেনশন সেটআপের আশা করেছিলেন ক্রেতারা। এবারে সেই ইচ্ছে পূরণ করল কেটিএম। এখন ক্রেতারা চাইলে নিজের রাইডের মান, হ্যান্ডেলিং এবং কমফোর্ট অনুযায়ী বাইকটি কাস্টমাইজ করাতে পারবেন। সামনের ইউএসডি ফর্ক ৩০ ক্লিক অ্যাডজাস্টেবল কম্প্রেশন যুক্ত। যেখানে পেছনের মোনোশক সাসপেনশনে দেওয়া হয়েছে রিবাউন্ডের জন্য ২০টি ক্লিক।

2023 KTM 390 Adventure এবারে ব্ল্যাক অ্যানালাইজড অ্যালুমিনিয়াম রিম সহ হালকা স্পোক হুইলে (সামনে ১৯ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চি) ছুটবে। ফলে উঁচু-নিচু এবং খানাখন্দে ভরা রাস্তা সাবলীলতার সাথে পার করতে সক্ষম হবে বাইকটি। অত্যাধুনিক প্রযুক্তি হিসেবে এতে দেওয়া হয়েছে থ্রিডি ইনার্শিয়াল মেজারমেন্ট সহ ট্র্যাকশন কন্ট্রোল, কুইকশিফ্টার প্লাস, লিন অ্যাঙ্গেল সেন্সিটিভ কর্নারিং এবিএস, স্ট্রিট ও অফ রোড রাইডিং মোড, রাইড বাই ওয়্যার, এলইডি হেডল্যাম্প, একটি ৫ ইঞ্চি কালার টিএফটি ডিসপ্লে এবং হ্যান্ডেলবার সুইচগিয়ার।

প্রসঙ্গত, KTM 390 Adventure সর্বপ্রথম ভারতে ২০২০-তে লঞ্চ হয়েছিল। তখন থেকেই এদেশের অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের বাজারে স্বতন্ত্র পরিচয় তৈরি করতে পেরেছে এটি। হিমালয়ানের পাশাপাশি এখন বাইকটি আইকনিক এডিভি মডেলের তকমা পেয়েছে।