জল থেকে জঙ্গল ছুটবে অনায়াসে, অ্যাডভেঞ্চার এর জন্য নতুন বাইক আনল KTM

তরুণ প্রজন্মের যেই টু-হুইলার সংস্থার নাম শুনলেই হার্টবিট বেড়ে যায়, তা হল কেটিএম (KTM)। এদের বাজার কাঁপানো বাইকগুলি যে কোনো রাইডারের রাতের ঘুম কাড়তে সক্ষম। এবারে কোম্পানিটি 390 Adventure বাইকটি OBD2 নির্গমন বিধি মেনে লঞ্চ করল। এছাড়া তেমন বিশেষ কোনো আপডেট পায়নি এটি। তবে নির্গমন বিধিতে আপডেটের কারণে আগের চাইতে দাম খানিকটা বৃদ্ধি পেয়েছে। আসুন 2023 KTM 390 Adventure মোটরসাইকেলটির নয়া মূল্য ও বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক।

2023 KTM 390 Adventure দাম

নতুন 390 Adventure-এর দাম ৩,৩৮,৭৪৬ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এর পুরনো মডেলটির মূল্য ছিল ৩,৩৭,০৪৩ টাকা (এক্স-শোরুম)। এদিকে মোটরসাইকেলটির লাইন আপে সদ্য যুক্ত হয়েছে তুলনামূলক সস্তার মূল্যের 390 Adventure X। যার দাম ২,৮০,৬৫২ টাকা থেকে শুরু।

2023 KTM 390 Adventure ডিজাইন

KTM 390 Adventure-এর ডিজাইনে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি স্প্লিট স্টাইল এলইডি হেডলাইট, শর্ট উইন্ডস্ক্রিন, ইঞ্জিন কাউল, ১৪.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক, স্প্লিট-স্টাইল সিট, সাইড-স্লাঙ্গ এগজস্ট এবং ১৯ ইঞ্চি ফ্রন্ট এবং ১৭ ইঞ্চি রিয়ার অ্যালয় হুইল সমেত হাজির হয়েছে। মোটরসাইকেলটি দুটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – অ্যাটলান্টিক ব্লু এবং ডার্ক গ্যালভানো ব্ল্যাক। উল্লেখ্য, 390 Adventure X বাইকটিও দুটি রঙের বিকল্পে উপলব্ধ – গ্যালাক্টিক ব্লু এবং ডার্ক গ্যালভানো ব্ল্যাক।

2023 KTM 390 Adventure

পারফরম্যান্সের কথা বললে 2023 KTM 390 Adventure-তে একটি ৩৭৩.২৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফোর ভাল্ভ ইঞ্জিন দেওয়া হয়েছে। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ৪২.৩ বিএসপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ৩৭ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে যুক্ত ৬-স্পিড গিয়ারবক্স।

2023 KTM 390 Adventure : হার্ডওয়্যার

ইঞ্জিনের মতোই 2023 KTM 390 Adventure-এর হার্ডওয়্যারে কোন বদল ঘটানো হয়নি। পূর্বের ন্যায় এটিও বোল্টেড সাব-ফ্রেম সহ একটি ট্রেলিস ফ্রেমের উপর ভর করে এসেছে। উভয় ভ্যারিয়েন্টের রয়েছে ৪৩ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার মোনোশক। ব্রেকিং এর দায়িত্ব পালন করতে সামনে রেডিয়ালি মাউন্টেড ক্যালিপার সহ ৩২০ মিমি সিঙ্গেল ডিস্ক এবং পেছনে ফ্লোটিং ক্যালিপার সহ ২৩০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।