সবাই তাকিয়ে দেখবে! দারুণ চমকের সঙ্গে লঞ্চ হতে চলেছে নতুন Royal Enfield Meteor 350

রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর ক্রুজার বাইক Meteor 350-এর ২০২৩ মডেলের টেস্টিং শুরু হয়েছে ভারতে। মোটরসাইকেলটির নতুন ভার্সনের ছবি এই প্রথম সামনে এসেছে। ছবিতে ক্রুজারটির কিছু সুক্ষ্ম কিন্তু বেশ গুরুত্বপূর্ণ আপডেট নজরে পড়েছে। উল্লেখ্য, ২০২০-এর নভেম্বরে প্রথম লঞ্চের পর এই প্রথম মেজর আপগ্রেড পেতে চলেছে Royal Enfield Meteor 350।

2023 Royal Enfield Meteor 350 এর টেস্টিং শুরু

ছোট ক্রুজার বাইকটির নয়া সংস্করণে বর্তমান মডেলের তুলনায় বেশি করে ক্রোমের উপস্থিতি চোখে পড়ছে। যেমন হেডল্যাম্প, ইঞ্জিন কেসিংয়ে ক্রোম ফিনিশিং করা হয়েছে। বাজার চলতি মডেলে যেগুলি কালো রঙের। নতুন ভার্সনে সবচেয়ে বড় আপডেট হিসেবে যুক্ত হয়েছে ক্রোম ফিনিশিং দেওয়া স্পোক হুইল, যা আগের অ্যালয় হুইলের পাকাপাকা বদলি হিসাবে আসছে বলে অনুমান করা হচ্ছে। এর ফলে ক্রুজার বাইকটির রেট্রো লুকে নতুন উচ্চতা দান করেছে।

2023 Royal Enfield Meteor 350

2023 Royal Enfield Meteor 350 কেমন বৈশিষ্ট্য সহ আসবে

মিটিওর ৩৫০-এর নতুন ভার্সনে একটি ফুল এলইডি হেডল্যাম্প থাকবে, যদিও স্পাই ছবিতে এটি স্পষ্টভাবে দেখা যায়নি। বেশিরভাগ পরিবর্তন বাইকটির টপ-এন্ড ভ্যারিয়েন্ট Supernova-তেই দেখা যাবে। Stellar ও Fireball-এ তেমন কোনো বদল ঘটানো হবে না বলেই মনে করা হচ্ছে।

2023 Royal Enfield Meteor 350 ইঞ্জিন ও হার্ডওয়্যার

মোটরসাইকেলটির কারিগরি বিভাগে বিশেষ কোনও চমক থাকছে না। Royal Enfield Meteor 350 আগের মতোই একটি ৩৪৯ সিসি এয়ার/অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে। যা থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে থাকত চলেছে ফাইভ স্পিড গিয়ারবক্স।

নতুন Royal Enfield Meteor 350-এর সামনে ও পেছনে যথাক্রমে ১৯ ও ১৭ ইঞ্চি হুইলের সাথে সংযুক্ত থাকবে টেলিস্কোপিক ফর্ক এবং ডুয়েল স্প্রিং সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে দেওয়া হচ্ছে ডুয়েল চ্যানেল এবিএস সহ উভয় চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক। বর্তমানে Meteor 350 Supernova-এর দাম ২.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)। নতুন আপডেটের দৌলতে 2023 মডেলের দাম সামান্য বাড়তে পারে।