Royal Enfield-কে জোর টক্কর Jawa-র, আজ নতুন মোটরসাইকেল আনছে, দাম কত হবে

জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles) তাদের জনপ্রিয় ববার বাইক 42 Bobber-এর নতুন সংস্করণ লঞ্চের জন্য কোমর বেঁধেছে। আজ ভারতের বাজারে লঞ্চ হচ্ছে মোটরসাইকেলটি। সম্প্রতি…

জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস (Jawa Yezdi Motorcycles) তাদের জনপ্রিয় ববার বাইক 42 Bobber-এর নতুন সংস্করণ লঞ্চের জন্য কোমর বেঁধেছে। আজ ভারতের বাজারে লঞ্চ হচ্ছে মোটরসাইকেলটি। সম্প্রতি সংস্থা এর একটি অফিশিয়াল টিজার প্রকাশ করেছিল। সেখানে বাইকটির অ্যালয় হুইল দেখানো হয়েছিল। যা দেখে এটি স্পষ্ট যে, এতে টিউবলেস টায়ার অফার করা হবে। আবার BS6 Phase2 বিধি মেনে দেওয়া হচ্ছে নতুন ইঞ্জিন।

42 Bobber-এর নতুন ভার্সন লঞ্চ করবে Jawa Yezdi Motorcycles

42 Bobber-এর বাজার চলতি মডেলে টিউব টায়ার এবং স্পোক রিম। এখন বিষয় হচ্ছে অ্যালয় হুইল হোক বা স্পোক রিম – উভয় ক্ষেত্রেই কিছু সুবিধা ও অসুবিধা রয়েছে। যেমন টিউবলেস টায়ারে পাংচার হলে বেশ কিছুটা পথ নিশ্চিন্তে চলা যায়। তবে দুর্গম রাস্তায় অ্যালয় হুইল মুখ থুবড়ে পড়তে পারে।

অন্যদিকে স্পোক রিম, অ্যালয় হুইলের চাইতেও বেশ নমনীয়। এটি সহজেই মেরামত করা যায়। অন্যদিকে অ্যালয় হইলে কিছু হলে, সেটি সম্পূর্ণ বদলানো ছাড়া উপায় থাকে না। ববার এবং রেট্রো স্টাইলের মোটরসাইকেলে আবার স্পোক রিম দর্শনের দিক থেকে নতুন মাত্রা যোগ করে। তবে টিউব টায়ারে পাংচার হলে, সেটি না সারিয়ে পথ চলা অসম্ভব।

নতুন ভার্সনের 42 Bobber-এ নিউ সাইড প্লেট এবং কিছু নয়া কালার স্কিম যোগ করা হবে। এতে থাকছে ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং এলইডি লাইটিং সেটআপ। আবার ডুয়েল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম অফার করা হবে এতে। দাম ২.১৫ থেকে ২.২০ লাখ টাকার মধ্যে থাকবে বলে অনুমান।

এগিয়ে চলার শক্তি প্রদানে 42 Bobber-এ আগের মতই একটি ৩৩৪ সিসি, লিকুইড কুল্ড ইঞ্জিন অফার করা হবে। যা থেকে সর্বোচ্চ ৩০.২২ বিএইচপি শক্তি এবং ৩২.৭৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে ৬-গতির গিয়ারবক্স। পারফরম্যান্স ভালো করতে বাইকটির এনভিএইচ এবং এগজস্ট নোট উন্নত করা হতে পারে।