পালসার-অ্যাপাচিকে টক্কর, নতুন Xtreme বাইক আনছে Hero, প্রকাশ্যে ছবি-ফিচার্স

নতুন বাইক আনছে হিরো মটোকর্প। তবে এটি সম্পূর্ণ নতুন মডেল নয়। কোম্পানির প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেল এক্সট্রিম ১৬০আর ৪ভি’র ২০২৪ এডিশন। লঞ্চের তারিখ ঘোষণা না করলেও,…

2024 Hero Xtreme 160R 4V Teased Ahead Of Launch

নতুন বাইক আনছে হিরো মটোকর্প। তবে এটি সম্পূর্ণ নতুন মডেল নয়। কোম্পানির প্রিমিয়াম কমিউটার মোটরসাইকেল এক্সট্রিম ১৬০আর ৪ভি’র ২০২৪ এডিশন। লঞ্চের তারিখ ঘোষণা না করলেও, অনলাইনে একটি টিজারে বাইকটির ছবি প্রকাশ করেছে হিরো। পাশাপাশি ২০২৪ এক্সট্রিম ১৬০আর ৪ভি’র ফিচার্সের ব্যাপারেও জানিয়েছে সংস্থা।

২০২৪ হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি ফিচার্স

টিজার ভিডিয়োতে হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি নতুন কালার স্কিমে দেখানো হয়েছে, যা হল ব্রোঞ্জ ও ব্ল্যাক। সঙ্গে গ্রাফিক্সেও নতুনত্ব লক্ষ্য করা যায়। বাইকটির নয়া এডিশনে ডুয়েল চ্যানেল এবিএস থাকবে, যেখানে বর্তমান মডেলে শুধু সিঙ্গেল চ্যানেল এবিএস উপস্থিত। একইসাথে হিরো বাইকটির সিটে বদল ঘটিয়েছে। পিলিয়ন রাইডারের কমফোর্টের কথা মাথায় রেখে সিঙ্গেল পিস সিট যোগ করা হয়েছে। আগে ছিল স্প্লিট সিট সেটআপ।

এছাড়া, আর যে দুই নতুন বৈশিষ্ট্য হিরো যুক্ত করেছে তার মধ্যে একটি হল ড্রাগ রেস টাইমার ও প্যানিক ব্রেক এলার্ট। এই দু’টোই সেগমেন্ট ফার্স্ট ফিচার্স। প্রথমটি জিরো থেকে ৬০ কিমি ও জিরো থেকে ৪০২ মিটার স্প্রিন্টে টাইম ট্রাক করতে দেয়। এটা খুব একটা কাজে না নাগলেও সেফটির জন্য প্যানিক ব্রেক এলার্ট যোগ করা ভাল পদক্ষেপ।

২০২৪ হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি’র অন্যান্য স্পেসিফিকেশন অপরিবর্তিত থাকবে বলেই ধরে নেওয়া যায়। এতে ১৬৩.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার/ওয়েল কুল্ড ইঞ্জিন থাকবে, যা ১৬.৬ বিএইচপি ক্ষমতা ও ১৪.৬ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। সাসপেনশনের জন্য বাইকের সামনে ইউএসডি ফর্ক মিলবে। দু’চাকায় সিঙ্গেল ডিস্ক পাওয়া যাবে। বাইকটির বর্তমান মডেলের দাম ১.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু।