Hyundai Creta: মনোমুগ্ধকর ডিজাইন, লঞ্চের আগেই নতুন ক্রেটার লুকস প্রকাশ করল হুন্ডাই, রইল ছবি

জানুয়ারি মাসেই ভারতের বাজারে তাদের অতি জনপ্রিয় এসইউভি (SUV) Creta-র নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে হুন্ডাই (Hyundai)। ১৬ জানুয়ারি লঞ্চের দিনক্ষণ হিসাবে ধার্য করা হয়েছে।…

জানুয়ারি মাসেই ভারতের বাজারে তাদের অতি জনপ্রিয় এসইউভি (SUV) Creta-র নতুন ভার্সন লঞ্চ করতে চলেছে হুন্ডাই (Hyundai)। ১৬ জানুয়ারি লঞ্চের দিনক্ষণ হিসাবে ধার্য করা হয়েছে। বলতে গেলে এই বছরের অন্যতম বড় লঞ্চ ইভেন্ট হতে চলেছে এটি। কিন্তু তার আগেই মাঝারি আকারের এসইউভিটির অফিসিয়াল ডিজাইন স্কেচ প্রকাশ করেছে সংস্থা। যা দেখে ক্রেতামহলে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

যারা জানেন না তাঁদের অবগতির জন্য বলে রাখি, ভারতের এসইউভি গাড়ির দুনিয়ায় Hyundai Creta একটি বিশেষ জায়গায় রয়েছে। প্রতিপক্ষদের এবার আরও বেশি চ্যালেঞ্জের মুখে ফেলতেই এবারে নতুন রূপে গাড়িটি আনতে চলেছে গাড়িটি। ২০২৪ মডেলটি ক্রেতাদের জন্য আরও বড় প্রতিশ্রুতি নিয়ে হাজির হচ্ছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হচ্ছে এর ডিজাইন।

ক্রেটা ফেসলিফ্টে থাকছে একটি নতুন ফ্রন্ট গ্রিল, রিফ্রেশ হেডলাইট ইউনিট এবং ভিন্ন ডিআরএল সিগনেচার। আবার এর বাম্পার ও অ্যালয় হুইলের ডিজাইনেও আপডেট লক্ষ্য করা গেছে। এছাড়া রিয়ার প্রোফাইলে সম্পূর্ণ নতুন ডিজাইনের টেল লাইট দেওয়া হয়েছে।

2024 Hyundai Creta বুকিং, ভ্যারিয়েন্ট এবং কালার অপশন

Hyundai Creta-র বুকিং চলতি মাসের শুরু থেকেই আরম্ভ হয়েছে। ২৫ হাজার টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং। গাড়িটি সাতটি ভ্যারিয়েন্টে অফার করা হবে – E, EX, S, S(O), SX, SX Tech এবং SX(O)। মোট ছয়টি মোনোটোন এবং একটি ডুয়েলটোন এক্সটেরিয়ার পেইন্ট স্কিমে বেছে নেওয়া যাবে গাড়িটি।

2024 Hyundai Creta স্পেসিফিকেশন ও প্রতিপক্ষ

গাড়িটি তিনটি ইঞ্জিন বিকল্পে বেছে নেওয়া যাবে – ১.৫ লিটার MPi পেট্রোল, ১.৫ লিটার U2 CRDi ডিজেল ইঞ্জিনের সাথেই হুন্ডাই আনছে আরও একটি নয়া ইঞ্জিন অপশন। টপ ভ্যারিয়েন্টে ১.৫ লিটার Turbo GDi পেট্রোল ইঞ্জিনটি মিলবে। ট্রান্সমিশন অপশনের মধ্যে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল, IVT এবং ৭-স্পিড এবং ৬-গতির অটোমেটিক গিয়ারবক্স। গাড়িটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Kia Seltos, MG Hector, Tata Harrier, Mahindra Scorpio N ইত্যাদি।