জুলাইয়ের অন্তিম দিনে সুখবর শোনাল রয়্যাল এনফিল্ড, ১২ আগস্ট লঞ্চ হচ্ছে নতুন ক্লাসিক ৩৫০

জল্পনা তাহলে সত্যি হল। সামনের মাসে নতুন অবতারে বাজারে আসতে চলেছে ক্লাসিক ৩৫০। রয়্যাল এনফিল্ড ১২ই আগস্ট মোটরসাইকেলটির ২০২৪ ভার্সন লঞ্চ করবে বলে জানিয়েছে। ক্লাসিক…

2024 Royal Enfield Classic 350 Launch Date August 12 Confirmed

জল্পনা তাহলে সত্যি হল। সামনের মাসে নতুন অবতারে বাজারে আসতে চলেছে ক্লাসিক ৩৫০। রয়্যাল এনফিল্ড ১২ই আগস্ট মোটরসাইকেলটির ২০২৪ ভার্সন লঞ্চ করবে বলে জানিয়েছে। ক্লাসিক ৩৫০ দীর্ঘ সময় ধরে কোম্পানির বেস্ট সেলিং মডেল। কিন্তু সাম্প্রতিক সময়ে বাইকটির বিক্রি কিছুটা কমায় চিন্তায়। তাই সেটি আপগ্রেড করে হাজির করছে সংস্থা। চলুন দেখে নিই ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ কী কী পরিবর্তন নিয়ে আসতে পারে।

নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ আপগ্রেড

নতুন ক্লাসিকেও পুরনো মডেলটির ডিজাইন ধরে রাখা হবে। সময়ের সঙ্গে তাল মেলাতে এতে নতুন ফিচার্স যোগ হতে পারে। বাইকটিতে এলইডি হেডলাইট, পাইলট ল্যাম্প, টেললাইট থাকতে পারে। বাজারচলতি মডেলের মতো এটি বিভিন্ন ভ্যারিয়েন্ট ও হার্ডওয়্যার সেটআপে উপলব্ধ হবে। জানিয়ে রাখি, ক্লাসিক ৩৫০ বর্তমানে ছয়টি আলাদা ট্রিমে পাওয়া যায়। কালার, এবিএস, ও ব্রেকিং সেটআপ মডেলগুলিকে পৃথক করেছে।

নতুন ক্লাসিকে মেকানিক্যাল দিক থেকে পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। ফলে ধরে নেওয়া যায় যে, আগের মতোই এটি জে সিরিজের ৩৪৯ সিসি এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিনে ছুটবে, যা সর্বাধিক ২০.২ বিএইচপি ক্ষমতা ও ২৭ এনএম টর্ক উৎপন্ন করবে। সঙ্গে থাকবে ফাইভ স্পিড গিয়ারবক্স। হার্ডওয়্যার সেটআপে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ফ্রন্ট ডিস্ক, এবং অপশনাল রিয়ার ডিস্ক ব্রেক মিলবে।

অতিরিক্ত ফিচার্স যোগ হওয়ার ফলে দাম যে সামান্য বাড়বে, তা সহজেই অনুমান করা যায়। ২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এর দাম ১.৯৫ লক্ষ টাকা থেকে শুরু হতে পারে। আর টপ মডেলের দাম ২.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম) হতে পারে। উল্লেখ্য, আজ ভারতে ইয়েজদি অ্যাডভেঞ্চার বাইকের নতুন ভার্সন লঞ্চ হয়েছে। দাম ২.১০ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে।