Suzuki Avenis: এনটর্কের ঘুম কেড়ে নতুন অবতারে লঞ্চ হল সুজুকি অ্যাভেনিস স্কুটার

সুজুকি তাদের অ্যাভেনিস ১২৫ স্কুটারটি নতুন অবতারে লঞ্চ করল ভারতে। ২০২৪ এডিশনে মডেলটি চারটি নতুন কালার স্কিমে হাজির হয়েছে – গ্লসি স্পার্কল ব্ল্যাক/পার্ল মিরা রেড,…

2024 Suzuki Avenis 125 Scooter Launched At Rs 92000 Gets New Color Options

সুজুকি তাদের অ্যাভেনিস ১২৫ স্কুটারটি নতুন অবতারে লঞ্চ করল ভারতে। ২০২৪ এডিশনে মডেলটি চারটি নতুন কালার স্কিমে হাজির হয়েছে – গ্লসি স্পার্কল ব্ল্যাক/পার্ল মিরা রেড, চ্যাম্পিয়ন ইয়েলো নং ২/গ্লসি স্পার্কল ব্ল্যাক, গ্লসি স্পার্কল ব্ল্যাক এবং গ্লসি স্পার্কল ব্ল্যাক/পার্ল গ্লেসিয়ার হোয়াইট। সাইড প্যানেল ও ফ্রন্ট অ্যাপরনে থাকা আকর্ষণীয় গ্রাফিক্স সুজুকি অ্যাভেনিস ১২৫-কে তার আগের ভার্সনের থেকে আলাদা করেছে।

নতুন সুজুকি অ্যাভেনিস ৯২,০০০ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ হয়েছে দেশের বাজারে। স্টাইলিশ ডিজাইন ও ফিচার্স এই স্কুটারের এসইউপি। ভারতে এটির প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছে টিভিএস এনটর্ক ১২৫, হোন্ডা ডিও ১২৫, ইয়ামাহা রে জেডআর ১২৫, প্রভৃতি। জানিয়ে রাখি, স্পেসিফিকেশন ও ফিচার্সের দিক থেকে স্কুটারটি অপরিবর্তিত।

সুজুকি অ্যাভেনিসে আপনি পেয়ে যাবেন ১২৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন, যা ৬,৭৫০ আরপিএম গতিতে ৮.৫ বিএইচপি ও ৫,৫০০ আরপিএমে ১০ এনএম টর্ক উৎপন্ন করে। সঙ্গে রয়েছে সিভিটি গিয়ারবক্স। স্কুটারটিতে ১২ ইঞ্চি চাকা বর্তমান। সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে মনোশক আছে। ব্রেকিংয়ের জন্য ডিস্ক-ড্রাম ব্রেক মিলবে।

ফিচার্সের কথা বললে, এই স্কুটারে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেওয়া হয়েছে, যা ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করে। সুজুকি রাইডার কানেক্ট অ্যাপের সঙ্গে মোবাইল কানেক্ট করে নিলে ডিসপ্লেতে টার্ন বাই টার্ন নেভিগেশন, এসএমএস, হোয়াটআপ, ও কল এলার্ট পাওয়া যাবে। এছাড়া, এলইডি হেডল্যাম্প, টেলল্যাম্প, কিল সুইচ, সাইলেন্ট স্টার্টার, ইউএসবি চার্জিং পোর্ট, ও ২১.৮ লিটারের আন্ডারসিট স্টোরেজ অফার করে সুজুকি অ্যাভেনিস ১২৫।