Ather Rizta: এথারের সবচেয়ে সস্তা স্কুটারের ডেলিভারি আরম্ভ হল, এক চার্জেই 125 কিমি

অপেক্ষার অবসান ঘটিয়ে এথার এনার্জি তাদের নতুন ইলেকট্রিক স্কুটার রিজতা-র ডেলিভারি শুরু করার কথা ঘোষণা করল। সংস্থাটির চিফ এগজিকিউটিভ অফিসার তরুণ মেহতা সোশ্যাল মিডিয়া পোস্টে এই বিষয়ে জানিয়েছেন। বর্তমানে এথার রিজতা পুণে, আমেদাবাদ, দিল্লি, লখনৌ, আগ্রা, জয়পুর, ও নাগপুরে গ্রাহকদের ডেলিভারি দেওয়া হচ্ছে। অন্যান্য শহরেও শীঘ্রই চালু করা হবে।

উল্লেখ্য, রিজতা এথারের প্রথম ফ্যামিলি ইলেকট্রিক স্কুটার ও সবথেকে সস্তা মডেল। এটি এথার ৪৫০ মডেলের প্ল্যাটফর্মে নির্মিত। উপলব্ধ দুই ভ্যারিয়েন্টে – এস এবং জেড। ডিজাইনের নিরিখে এথার ৪৫০ সিরিজের তুলনায় এটি অনেক বেশি ট্রাডিশনাল। বডিপ্যানেল বড় ও সিট অনেক চওড়া। লম্বা হওয়ার কারণে আন্ডারসিট স্টোরেজও বেশি।

এথার রিজতা এস মডেলটি ২.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকে পাওয়া যায়। অন্যদিকে, জেড ভ্যারিয়েন্ট ২.৯ কিলোওয়াট আওয়ার ছাড়াও ৩.৭ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকে উপলব্ধ। ১২৫ কিলোমিটারের ট্রু রেঞ্জ অফার করে এটি। জেড মডেলটি ৭ ইঞ্চি কালার টিএফটি ডিসপ্লে ব্লুটুথ কানেক্টিভিটি ও নেভিগেশন অফার করে। এস ভার্সনে ‘ডিপভিউ’ এলসিডি ডিসপ্লে বর্তমান।

এথার ৪৫০এক্স-এর তুলনায় ইউজার ইন্টারফেস আলাদা। এথার রিজতার অন্যান্য ফিচার্সের মধ্যে রয়েছে স্মার্ট ইকো, জিপ মোড, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ইত্যাদি। ইলেকট্রিক স্কুটারটির দাম শুরু হচ্ছে ১.১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে।