আগুন লেগে ভষ্মীভূত গাড়ির শোরুম, কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি

Cars and Bikes Burnt after Fire Breaks in Guwahati Isuzu
Photo Credit: ANI

ফের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো গাড়ির শোরুমে। তবে এবার বৈদ্যুতিক গাড়ির শোরুমে নয় বরং চিরাচরিত সাধারণ গাড়ির শোরুমেই ঘটছে এই ঘটনা। গতকাল গুয়াহাটিতে এক গাড়ির শোরুমে আগুন লেগে ভেতরে থাকা প্রতিটি গাড়ি ও বাইক সম্পূর্ণভাবে ভষ্মিভূত হয়ে গিয়েছে। আসামের বশিষ্ঠ এলাকার ওই শোরুমে এদিন সকালবেলায় আগুন লাগার ঘটনা ঘটে। শোরুমটিতে Isuzu গাড়ি ও  Benelli ব্র্যান্ডের বাইক বিক্রি করা হত।

যদিও দমকল সূত্রে এখনো পর্যন্ত আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। ভয়ঙ্কর অগ্নিকান্ডে শোরুম পুরো পুড়ে গেলেও কেউ আহত কিংবা নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। শোরুমের একজন আধিকারিক বলেন, খবর Isuzu সংস্থার অন্তত ১.৫ কোটি টাকার গাড়ি এই অগ্নিকাণ্ডের ফলে সম্পূর্ণরূপে নষ্ট হয়েছে। এর পাশাপাশি বেনেলির একাধিক বাইক পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে, যাদের প্রতিটির বাজারমূল্য ৬ লাখ টাকা।

সংবাদ সংস্থা এনএআই সূত্রে দাবি করা হয়েছে, ঘটনায় মোট ৪-৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। শোরুমটির এগজিকিউটিভ ম্যানেজার জানান, “Isuzu এর ১.৫ কোটি টাকার গাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। সাথে বেনেলির লাখ লাখ টাকার বাইক ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে লোকসানের অঙ্ক প্রায় ৪ থেকে ৫ কোটি টাকা”।

প্রসঙ্গত, Isuzu বর্তমানে দেশে MU -X এসইউভি এবং D -Max নামক পিক আপ ট্রাক বিক্রি করে। D -Max এর বর্তমান দাম ১৯.৫০ লাখ টাকা। আর এসইউভি মডেলটির এক্স শোরুম মূল্য ৩৫ লাখ টাকা। অন্য দিকে, বেনেলি ভারতে এখন ৬টি মোটরসাইকেল বিক্রি করে থাকে। তার মধ্যে সবচেয়ে কম দামি মডেল হল Imperiale 400। এর এক্স শোরুম মূল্য ২.২৫ লাখ টাকা। এবং সংস্থার সবচেয়ে দামি মডেল হল ৬.১৩ লাখ টাকায় TRK 502X।

এদিনের ঘটনায় কিছু মডেল সংস্থার এই শোরুমের পিছন দিকে থাকায় সেগুলি আগুনের আঁচ থেকে বেঁচে যায়। প্রাথমিকভাবে অনুমান, শর্ট সার্কিট থেকেই এই বৃহৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় পুলিশ এই ঘটনার সম্পূর্ণ তদন্ত করে দুর্ঘটনার আসল কারণ উদঘাটিত করবে বলে সবার ধারণা।