হ্যাচব্যাকেও 10টি এয়ারব্যাগ! বিশাল মজবুত ফাইভ-স্টার রেটেড গাড়ি নিয়ে হাজির Honda

2023 Honda Jazz Facelift Unveiled

জাপানের বিখ্যাত গাড়ি নির্মাতা হোন্ডা (Honda)-র নতুন চমক। ব্র্যান্ডটি আন্তর্জাতিক বাজারে তাদের ফাইভ সিটার হ্যাচব্যাক গাড়ি Jazz এর থার্ড জেনারেশন মডেলের facelift ভার্সন উন্মোচন করেছে। নতুন প্রজন্মের (২০২৩) মডেলটির ডিজাইন, পাওয়ারট্রেন, ফিচার্স সম্পর্কে এই প্রতিবেদনে আলোচনা করা হল। আসুন দেখে নেওয়া যাক।

2023 Honda Jazz ডিজাইন

ডিজাইনের প্রসঙ্গে বললে গাড়িটিতে দেওয়া হয়েছে একটি নতুন গ্রিল এবং হেডলাইট। আবার বাম্পারেও আপডেট নজরে পড়েছে। এতে দেওয়া হয়েছে নতুন টেক্সচার ফিনিশিং। আবার হায়ার ট্রিমে উপস্থিত নতুন রঙের অ্যালয় হুইল। গাড়িটির অ্যাডভান্সড ভ্যারিয়েন্টগুলিতে অধিক পরিবর্তন ঘটানো হয়েছে।

2023 Honda Jazz ভ্যারিয়েন্ট বিশেষে আপডেট

নতুন ডিজাইনের বাম্পারের সাথে খাপ খাওয়াতে Honda Jazz Crossstar ভ্যারিয়েন্টটিতে নতুন সাইড স্কার্ট দেওয়া হয়েছে। আবার নতুন কালার (ফর্ড মিস্ট ব্লু) এবং ফিনিশিং সহ অ্যালয় হুইলের দেখা মিলেছে এতে। Jazz Crossstar কেবিনে নতুন সিট ফেব্রিক, আপডেটেড ড্যাশবোর্ড এবং ডোর কার্ড সহ এসেছে। আবার নতুন কালার, উপাদান এবং ইন্টেরিয়ারে নতুনত্ব চোখে পড়েছে।

অন্যদিকে Advanced Sport মডেলটি নতুন ডিজাইনের বাম্পার, স্পোর্টি গ্রিল এবং আরবান গ্রে কালারের আপডেট পেয়েছে। এছাড়া গ্লস ব্ল্যাক ORVM এবং ১৬ ইঞ্চি অ্যালয় হুইল রয়েছে। এর লেদার আপহোরস্টেরিটি হলুদ রঙের সেলাই দ্বারা ফুটিয়ে তোলা হয়েছে।

2023 Honda Jazz পাওয়ারট্রেন

হোন্ডা তাদের এই নতুন Jazz-এ e:HEV হাইব্রিড প্রযুক্তির পেট্রোল ইঞ্জিন দিয়েছে। এর ফলে ইলেকট্রিক ডুয়েল মোটর থেকে ১২২ পিএস শক্তি উৎপন্ন হবে। অন্যদিকে ইঞ্জিনের আউটপুট ১৯৭ পিএস। টর্কের পরিমাণ আগের মতোই রয়েছে, ১৩১ এনএম।

অ্যাডভান্সড স্পোর্টস ভ্যারিয়েন্টটি আপগ্রেড সাসপেনশন এবং নতুন ডাম্পার সহ হাজির হয়েছে। এটি উচ্চ ট্রাকশন এবং ট্রান্সমিশনটি বেশি শিফ্ট পয়েন্ট অফার করে। যার ফলে ড্রাইভিংয়ের আরও ভালো অভিজ্ঞতা মিলবে বলে জানিয়েছে হোন্ডা। গাড়িটিতে আগের মতোই ১০টি এয়ারব্যাগ, ৫-তারার এনক্যাপ সেফ্টি রেটিং আছে। অর্থাৎ সুরক্ষার দিক থেকে গাড়িটি টপ কোয়ালিটির। তবে ফেসলিফ্ট ভার্সনটি ভারতে লঞ্চ হবে কিনা, তা এখনও জানা যায়নি।