Homeঅটোকারগাড়িরাত পোহালেই Hyundai এর দুই জনপ্রিয় গাড়ির ফেসলিফ্ট ভার্সনের লঞ্চ ভারতে

রাত পোহালেই Hyundai এর দুই জনপ্রিয় গাড়ির ফেসলিফ্ট ভার্সনের লঞ্চ ভারতে

কয়েকদিন আগেই হুন্ডাই (Hyundai) তাদের জনপ্রিয় দুই গাড়ির নতুন ভার্সনের উপর থেকে পর্দা সরিয়েছে। যেগুলি হল – Grand i10 Nios এবং নতুন Aura। অপেক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল এদেশে লঞ্চ হতে চলেছে নতুন মডেল দু’টি। ২০ জানুয়ারি অর্থাৎ কালই নিউ জেনারেশন Grand i10 Nios ও Aura -এর দাম ঘোষণা করবে হুন্ডাই। ইতিমধ্যেই গাড়ি দুটি ১১,০০০ টাকার টোকেন মূল্যে বুকিং করা যাচ্ছে।

ডিজাইনের প্রসঙ্গে বললে হুন্ডাইয়ের উভয় গাড়ির সামনের অংশেই আপডেট নজরে পড়েছে। যার মধ্যে রয়েছে এলইডি ডিআরএল সহ একটি বৃহৎ গ্রিল। গ্র্যান্ড আই১০ নিয়স-এ রয়েছে একটি নতুন ১৫ ইঞ্চি অ্যালয় হুইল। যা অরা-তেও দেওয়া হয়েছে। আবার ফিচারের তালিকাটিও বহুলাংশে অনুরূপ। দুটিতেই উপস্থিত ছয়টি এয়ারব্যাগ, ক্রুজ কন্ট্রোল, TPMS ইত্যাদি।

Hyundai Grand i10 Nios, Aura facelift ইঞ্জিন এবং গিয়ারবক্স

নতুন Grand i10 Nios এবং Aura facelift-এ অফার করা হয়েছে একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ৮২ বিএইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। আবার ৫-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পেও বেছে নেওয়া যাবে গাড়িটি।

এছাড়া গাড়ি জোড়া সিএনজি ভার্সনেও অফার করা হবে। যাতে থাকছে একটি ১.২ লিটার বাই-ফুয়েল পেট্রোল ইঞ্জিন। এটির আউটপুট ৬৮ বিএইচপি শক্তি এবং ৯৫ এনএম। এর সাথে থাকছে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।

Hyundai Grand i10 Nios, Aura facelift দাম ও প্রতিপক্ষ

আগামীকাল Grand i10 Nios ও Aura facelift-এর দাম ঘোষণা করবে Hyundai। বর্তমানে অনলাইনে গাড়ি দুটির বুকিং করা যাচ্ছে। যার জন্য খরচ পড়বে ১১,০০০ টাকা। এদের প্রতিপক্ষদের মধ্যে বাজারে রয়েছে Maruti Suzuki Swift, Dzire, Tata Tiago, Tigor ইত্যাদি।

আরও পড়ুন