2023 Hyundai Sonata: চোখ ছানাবড়া করতে হাজির নতুন হুন্ডাই সোনাটা, ফিচার্স ফার্স্ট ক্লাস

হুন্ডাই মোটর কোম্পানি (Hyundai Motor Company) তাদের অষ্টম প্রজন্মের Sonata গাড়ির উপর থেকে পর্দা সরালো। যেটি চার বছর আগে প্রথম উন্মোচিত হয়েছিল। তবে মডেলটিতে যে বেশ কিছু আপডেট দেওয়া হয়েছে, তা অস্বীকার করার জো নেই। যার মধ্যে তাৎপর্যপূর্ণ হল বহিরঙ্গের স্টাইলিং, যা সেডান গাড়িটিকে অধিক আগ্রাসী করে তুলেছে।

Hyundai Sonata : ডিজাইন

Hyundai Sonata-র গ্রিলে ষড়ভুজ ডিজাইনের গ্রিল দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে স্পোর্টি লুকের ফ্রন্ট বাম্পার, স্প্লিট হেডল্যাম্প ডিজাইন, ফুল-উইদ এলইডি ডিআরএল স্ট্রিপ। যা গাড়িটির সম্মুখের ডিজাইন অধিক আকর্ষণীয় করে তুলেছে। যার সাথে সদ্য লঞ্চ হওয়া Hyundai Verna-র আবার অনেকাংশেই মিল রয়েছে। Sonata-র পেছনে ‘H’ আকৃতির এলইডি টেললাইট দেখা মিলেছে, Venue সাব-কম্প্যাক্ট এসইউভি-র সাথে সদৃশ।

হুন্ডাই সোনাটা-র বাজারচলতি মডেলের তুলনায় নয়া ভার্সনটি বেশ কিছু ফিচারে আপডেট পেয়েছে। রিয়ার বাম্পার ও ফক্স স্কিড প্লেটে ডুয়েল-টোন থিম দেওয়া হয়েছে। গাড়িটির স্পোর্টি লুকের N Line ট্রিমের স্টাইলিংয়ে কিছু বাড়বাড়ন্ত নজর করা যাবে। যেমন ব্ল্যাকড আউট এলিমেন্ট সহ নতুন ডিজাইনের গ্রিল, ভিন্ন স্টাইলের অ্যালয় হুইল, কোয়াড এগজস্ট টিপস, এবং N Line ব্যাজিং।

Hyundai Sonata : ফিচার্স

সেডান গাড়িটির কেবিনে সম্পূর্ণ নতুন ডিজাইন ও ফিচার দেওয়া হয়েছে। ফিচারের তালিকায় রয়েছে একটি নতুন প্যানোরামিক কার্ভড ডিসপ্লে, ১২.৩ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। ডুয়েল টোন কেবিনে ড্যাশবোর্ডে উডেন থিম, একটি নতুন ৩-স্পোক স্টিয়ারিং হুইল, অ্যাম্বিয়েন্ট লাইটিং, একটি সানরুফ সহ আরও অন্যান্য বৈশিষ্ট্যের দেখা মিলেছে।

Sonata সম্পর্কে এর বেশি কোন তথ্য প্রকাশ করেনি হুন্ডাই। আশা করা হচ্ছে, পুরনো মডেলের ইঞ্জিন সহ হাজির হবে গাড়িটি। সেডানটির নয়া মডেলটি সিউলে মোবিলিটি শো-তে লঞ্চ হবে। যা ৩০ মার্চ থেকে ৯ এপ্রিল, ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে।