2023 Hyundai Verna: মায়াবী ডিজাইন, তাক লাগানো ফিচার্স, মধ্যবিত্তের মার্সিডিজ লঞ্চ করে চমকে দিল হুন্ডাই

বহু প্রতীক্ষার পর আজ ভারতের বাজারে অবশেষে আনুষ্ঠানিকভাবে নতুন জমকালো অবতারে লঞ্চ হল Hyundai Verna। নতুন প্রজন্মের মডেলটির বেস ভ্যারিয়েন্ট EX এর দাম রাখা হয়েছে ১০.৮৯ লক্ষ টাকা। যেখানে টার্বো পেট্রোল এবং DCT সহ টপ মডেল SX(O) এর প্রারম্ভিক মূল্য ১৭.৩৭ লক্ষ টাকা পর্যন্ত গিয়েছে। দুটিই এক্স-শোরুম মূল্য ধরে।

২০০৬ সালে ভারতের বাজারে প্রথম পা রেখেছিল হুন্ডাই ভার্না। ষষ্ঠ প্রজন্মের এই সেডান গাড়িটিতে সবচেয়ে বড় আপডেট হিসেবে যুক্ত হয়েছে নতুন টার্বো পেট্রোল ইঞ্জিন। এছাড়াও অত্যাধুনিক অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম বা এডাস (ADAS) পাওয়া যাবে এতে। কেবিনের ফিচার এবং বাইরের ডিজাইনে প্রচুর পবিবর্তন লক্ষ্য করা যায় লক্ষ্য করা যায়। বিগত ১৭ বছর ধরে ভারতে ৪.৫ লক্ষের বেশি গ্রাহকের পথ চলার সঙ্গী হয়েছে Verna। ইতিমধ্যেই গাড়িটির ৮,০০০ বুকিং সংস্থার ঝুলিতে জমা পড়েছে বলে জানিয়েছে হুন্ডাই।

2023 Hyundai Verna স্টাইলিং আপডেট

২০২৩ হুন্ডাই ভার্না যে কেবল সেডান মডেলের ক্রেতাদের চমকেছে তাই নয়, এটি সাব-কম্প্যাক্ট এবং মাঝারি আকারের এসইউভির গ্রাহকদেরও টনক নড়িয়ে দিয়েছে। গাড়িটির সর্বাধিক চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে নজরকাড়া স্টাইলিং। নতুন গাড়িটিতে রয়েছে একটি চওড়া এবং স্লিক এলইডি স্ট্রিপ, যা নতুন ডিজাইনের এলইডি হেডল্যাম্পের উপর দিয়ে বিস্তৃত হয়েছে। সামনের বৃহৎ প্যারামেট্রিক জুয়েল ফ্রন্ট গ্রিলটি সম্পূর্ণ নতুন।

পেছনে টেলল্যাম্পের মাঝে বিস্তৃত একটি কানেক্টেড এলইডি লাইট বার। নতুন ভার্না সাতটি সিঙ্গেল টোন এক্সটেরিয়ার কালারে এবং দুটি ডুয়েল টোন পেইন্ট স্কিমে অফার করা হয়েছে – হোয়াইট প্লাস ব্ল্যাক এবং রেড প্লাস ব্ল্যাক। এতে রয়েছে রিয়ার স্কিড প্লেট, বুট স্পয়লার এবং বডি সাইড মোল্ডিং – যা অতিরিক্ত অর্থের বিনিময়ে অ্যাক্সেসারিজ হিসাবে বেছে নেওয়া যাবে।

2023 Hyundai Verna কেবিনের আপডেট ও ফিচার্স

গাড়িটির কেবিনে রয়েছে বড় প্যানারামিক ডিসপ্লে। এখানে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য ভেসে উঠবে। এছাড়া উপস্থিত ১০.২৫ ইঞ্চি এইচডি ইনফোটেনমেন্ট স্ক্রিন। গাড়িটি দুটি ড্যাশবোর্ড কালার অপশনে বেছে নেওয়া যাবে – ব্ল্যাক প্লাস রেড (টার্বো ভ্যারিয়েন্ট) এবং ব্ল্যাক প্লাস বেজ। আবার নতুন ভার্না ফার্স্ট-ইন-সেগমেন্ট হিটেড ও ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং ৮-স্পিকার বোস সাউন্ড সিস্টেম পেয়েছে।

এছাড়াও, ৬৪-লাইট অ্যাম্বিয়েন্ট লাইটিং, ওয়্যারলেস ফোন চার্জিং, লেদারে মোড়ানো স্টিয়ারিং হুইল, পাওয়ার ড্রাইভার সিট এবং লেদার সিট পাবেন গ্রাহকরা। সেফটি ফিচারের তালিকায় উপস্থিত এডাস। যার মধ্যে রয়েছে লেন ফলোয়িং অ্যাসিস্ট, ফরোয়ার্ড কলিশন অ্যাভয়েডেন্স অ্যাসিস্ট, সেফ এক্সিস্ট ওয়ার্নিং, ৬টি এয়ারব্যাগ সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য।

2023 Hyundai Verna ইঞ্জিন স্পেসিফিকেশন ও প্রতিপক্ষ

২০২৩ হুন্ডাই ভার্না ১.৫ লিটার টার্বো GDi পেট্রোল ইঞ্জিনের সঙ্গে এসেছে। যা থেকে ১৫৭ বিএইচপি এবং ২৫০ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনটি ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৮.১ সেকেন্ডে তুলতে সাহায্য করবে। এছাড়া গাড়িটি সাধারণ ১.৫ লিটার পেট্রোল অপশনে বেছে নেওয়া যাবে। এতে ডিজেল ইঞ্জিনের কোন বিকল্প নেই। বাজারে প্রতিপক্ষ হিসাবে উপস্থিত Maruti Suzuki Ciaz, Skoda Slavia, Volkswagen Vurtus এবং Honda City ।