Philips-র তিন-তিনটি ফিচার ফোন ভারতে হাজির, দাম শুরু মাত্র ১,৩৯৯ টাকা থেকে

TPV technology সম্প্রতি Philips E সিরিজের ফিচার ফোন লঞ্চ করে ভারতের মোবাইল মার্কেটে পা রেখেছে। নতুন ফিলিপস ই-সিরিজের অধীনে মোট তিনটি ফিচার ফোন, Philips Xenium E209, Philips Xenium E125 এবং Philips E102A-কে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, Xenium E125 এবং Philips E102A মডেলের দাম থাকছে যথাক্রমে ২,০৯৯ টাকা এবং ১,৩৯৯ টাকা। তবে ই-সিরিজের দামি মডেল Xenium E209 কিনতে ব্যয় করতে হবে ২,৯৯৯ টাকা। এই তিনটি ফোনই দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স প্ল্যাটফর্ম এবং অফলাইন চ্যানেল থেকে পাওয়া যাবে। প্রসঙ্গত ফিলিপস ই-সিরিজ বিশ্বের একাধিক দেশে আগেই লঞ্চ হয়েছিল।

ভারতে লঞ্চ হল Philips E সিরিজের ফিচার ফোন

সদ্য লঞ্চের মুখ দেখা ফিলিপস ই-সিরিজের ফোনগুলি টেকসই স্ট্রাকচার, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং শ্রুতিমধুর সাউন্ড আউটপুটের সাথে এসেছে। তবে ই-সিরিজে অন্তর্গত Xenium E209 ফিচার ফোনে কিছু অতিরিক্তি ফিচার সামিল করা হয়েছে। বয়োজ্যেষ্ঠ মানুষদের কথা ভেবে এটিতে, বড়ো ডিসপ্লে প্যানেল, অধিক ভলিউম যুক্ত স্পিকার, SOS ফাঙ্কশন, বড়ো এর্গোনমিক কীপ্যাড এবং টর্চ পরিচালনার জন্য একটি সেড কী দেওয়া হয়েছে।

‘মেড-ইন-ইন্ডিয়া’ উদ্যোগের অংশীদার হিসাবে TPV technology, Padget Electronics Private Limited সংস্থাকে তাদের ম্যানুফ্যাকচারিং পার্টনার রূপে বেছে নিয়েছে। আবার ডিস্ট্রিবিউশনের জন্য Beetel Teletech Limited-এর সাথে হাত মিলিয়েছে। বর্তমানে, Beetel-এর ২০০টিরও বেশি ডিস্ট্রিবিউটর আছে ভারতে। জানিয়ে রাখি টিপিভি টেকনোলজি, আরও তিনটি নয়া ফিচার ফোন এবং পাওয়ার ব্যাংক, ওয়াল চার্জার, কেবলের মতো কিছু অ্যাক্সেসরিজও বছরের শেষের দিকে লঞ্চ করার পরিকল্পনা করেছে।

Philips Xenium E209 স্পেসিফিকেশন

Xenium E209 ফিচার ফোনে একটি ২.৪ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। এছাড়া থাকছে, ১০৮ ডেসিবেল ভলিউম যুক্ত লাউড স্পিকার, SOS ফাঙ্কশন, টর্চ ও স্ক্রিন লক/আনলক করার জন্য ডেডিকেটেড সাইড সুইচ এবং একটি বড়ো এর্গোনমিক কীপ্যাড। কানেক্টিভিটি অপশনের মধ্যে, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ব্লুটুথ ৩.০ ভার্সনের সাপোর্ট পাওয়া যাবে। আবার, বিনোদনের জন্য MTK নিউক্লিয়াস RTOS-এর সাথে ডিভাইসটিতে একটি ইন-বিল্ট ওয়্যারলেস এফএম (FM) রেডিও থাকছে। এই স্ট্যান্ডার্ড কীপ্যাড ফোনে ১,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি বর্তমান, যা ডিভাইসকে দীর্ঘ সময় পর্যন্ত সক্রিয় রাখবে।

Philips Xenium E125 স্পেসিফিকেশন

ফিলিপস ই-সিরিজের Xenium E125 ফিচার ফোনে একটি ২,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে। যা দীর্ঘ সময় পর্যন্ত টক টাইম এবং ১,৫০০ ঘন্টারও বেশি স্ট্যান্ড-বাই টাইম অফার করবে। ১.৭৭ ইঞ্চির ডিসপ্লে যুক্ত এই ফোনে MT6261M এসওসি ব্যবহার করা হয়েছে, যা স্মুথ পারফরম্যান্স সরবরাহ করবে। ফোনটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং ব্লুটুথ ৩.০ সাপোর্ট সহ এসেছে। এছাড়া, ডুয়েল-সিম কার্ড এবং ডুয়েল স্ট্যান্ড-বাই অপশনও উপলব্ধ করা হয়েছে ফোনে। বিনোদনের জন্য এতে থাকছে, কিছু প্রি-ইনস্টল গেম এবং ইন-বিল্ট মিউজিক প্লেয়ার। আর ছবি তোলার জন্য ইউজাররা এতে QVGA ক্যামেরা পেয়ে যাবেন।

Philips E102A স্পেসিফিকেশন

এই ফিলিপস ফিচার ফোনে আছে একটি ১.৭৭ ইঞ্চির (১২৮x১৬০ পিক্সেল) TFT ডিসপ্লে। এতে, ইন-বিল্ট মিউজিক প্লেয়ার, ওয়্যারলেস এফএম রেডিও এবং শক্তিশালী স্পিকার রয়েছে। ছবি তোলার জন্য একটি ইন-বিল্ট VGA ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এতে ব্লুটুথ ২.১ সাপোর্ট পাওয়া যাবে। ফোনে কয়েকটি প্রি-ইনস্টল গেম পেয়ে যাবেন ইউজাররা। এছাড়া থাকছে, মাইক্রোএসডি কার্ড স্লট, ডুয়েল সিম কার্ড স্লট এবং GPRS ব্রাউজার। Philips E102A ফিচার ফোনে ১,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন