বাইকের দামে ডাউন পেমেন্ট করে কিনে ফেলুন বাজারে সাড়া ফেলা নতুন Hyundai Verna

সম্প্রতি ভারতের বাজারে হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (Hyundai Motor India Limited) লঞ্চ করেছে তাদের ষষ্ঠ প্রজন্মের জনপ্রিয় শেডান গাড়ি Verna। পূর্ববর্তী মডেলের চাইতে নতুন ভার্সন বিক্রিতে দ্বিগুণ অবদান রাখবে বলে আশাবাদী দক্ষিণ কোরিয়ার সংস্থাটি। সেগমেন্টের সেরা প্রযুক্তি, একটি নতুন শক্তিশালী টার্বো পেট্রোল ইঞ্জিন, বেস্ট-ইন-ক্লাস স্পেস এবং নজরকাড়া ডিজাইন সহ হাজির হয়েছে গাড়িটি।

Hyundai Verna-র সকল ভ্যারিয়েন্ট ও তাদের অন-রোড প্রাইস

এখন বিষয় হচ্ছে, নতুন হুন্ডাই ভারনা যদি নগদ অর্থে না কিনে লোনের বিকল্পে কিনতে মাসিক কিস্তির পরিমাণ কত দাঁড়াবে? ডাউনপেমেন্টই বা কত করতে হবে। জানতে প্রতিবেদনটির শেষ পর্যন্ত চোখ রাখুন। প্রথমেই জানিয়ে রাখি, গাড়িটি দশটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। এগুলি হল – EX, S, SX, SX IVT, SX (O), SX Turbo, SX (O) Turbo, SX Turbo DCT, SX (O) IVT এবং SX (O) Turbo DCT। এগুলির অন-রোড প্রাইস যথাক্রমে – ১২.৩৫ লক্ষ টাকা, ১৩.৫২ লক্ষ টাকা, ১৫.০৫ লক্ষ টাকা, ১৬.৪৮ লক্ষ টাকা, ১৬.৯৬ লক্ষ টাকা, ১৭.১৭ লক্ষ টাকা, ১৮.৪৮ লক্ষ টাকা, ১৮.৫৮ লক্ষ টাকা, ১৮.৭১ লক্ষ টাকা ও ২০.০৬ লক্ষ টাকা।

Hyundai Verna লোনে কিনতে হলে কত টাকা ডাউনপেমেন্ট করতে হবে

এদিকে লোনে গাড়ি কেনার ক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্কে সুদের হার একেক রকম। আবার লুন পরিষদের ক্ষেত্রে ক্রেতারা নিজের পছন্দমত সময়সীমা বেছে নিতে পারেন। এক্ষেত্রে সুদের হার ১০% এবং লোন পরিশোধের সময় ৫ বছর ধরে আলোচনা করা হল। গাড়িটির বেস ভ্যারিয়েন্ট EX কিনতে চাইলে যদি ১.২০ টাকা ডাউনপেমেন্ট করা হয়, তবে প্রতি মাসে ২৩,৬৯৩ টাকা ইএমআই দিতে হবে।

অন্যদিকে S ও SX-এর জন্য এককালীন যথাক্রমে ১.৩৫ ও ১.৫১ লক্ষ টাকা ডাউনপয়েন্ট করলে, ইএমআই-এর পরিমাণ দাঁড়াবে ২৫,৮৬৩ ও ২৮,৮৪৬ টাকা। আবার, SX (O) IVT কিনতে চাইলে যদি যদি নগদ ১.৮৭ লক্ষ টাকা জমা করা হয়, তবে মাস মাস ৩৫,৭৮৫ টাকা গুণতে হবে। অন্যদিকে প্রিমিয়াম ট্রিম SX (O) Turbo DCT বাড়ি নিয়ে আসতে চাইলে ২.০১ লক্ষ টাকার ডাউন পেমেন্টে প্রতি মাসে ইএমআই-এর পরিমাণ পড়বে ৩৮,৩৫৪ টাকা।